সোমবার ১০ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবি শিক্ষক সমিতির নির্বাচনে ৯ পদে ভিসিপন্থীদের জয়লাভ

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন-২০২০-এর সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এ মামুন ও সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মাদ আমজাদ হোসেন। অধ্যাপক ড. এ এ মামুন উপাচার্যপন্থী প্যানেল আওয়ামী লীগের একাংশ ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ এবং অধ্যাপক মোহাম্মাদ আমজাদ হোসেন উপাচার্য বিরোধী প্যানেল আওয়ামী লীগের একাংশ, বিএনপি এবং বামপন্থীদের ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন।

সোমবার সকাল সাড়ে নয়টা হতে ভোটগ্রহণ শুরু হয়ে চলে দুপুর দেড়টা পর্যন্ত। ভোট গণনা শেষে সন্ধ্যা সাড়ে ছয়টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. এ কে এম আবুল কালাম। শিক্ষক সমিতির কার্যনির্বাহী পর্ষদের ১৫ পদের বিপরীতে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ এবং ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ থেকে মোট ৩০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ১৫ পদের ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ পেয়েছে ৯টি এবং ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ ৬টি। নির্বাচনে উপাচার্যপন্থী প্যানেল ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ থেকে সভাপতি পদপ্রার্থী ছাড়াও নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদপ্রার্থী অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ পদপ্রার্থী অধ্যাপক মোতাহার হোসেন। সদস্য পদপ্রার্থীদের মধ্যে নির্বাচিত হয়েছেন অধ্যাপক আহমেদ রেজা, অধ্যাপক ইসমত আরা, অধ্যাপক বশির আহমেদ, সহকারী অধ্যাপক মাহ্ফুজা খাতুন, সহকারী অধ্যাপক ফখরুল ইসলাম এবং সহযোগী অধ্যাপক হুসাইন সায়েম।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন