সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার ॥ গণপূর্তমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ২৩ জানুয়ারি ॥ গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ.ম. রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। এই সরকারই কৃষকদের জন্য ১০ টাকায় ব্যাংক হিসাব খুলে দিয়েছে। কৃষকদের বিনা জামানতে দেড় লাখ টাকার ব্যাংক ঋণের ব্যবস্থা করেছে। বৃহস্পতিবার সন্ধ্যায় পিরোজপুরে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার, বীজ ও কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও আপনাদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পন্ন। মন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষক পরিবারের সন্তান ছিলেন। কৃষকদের প্রতি বঙ্গবন্ধুর দরদ ছিল বলেই তার সরকারের সময় বিএডিসির মাধ্যমে কৃষকদের মাঝে সাহায্য প্রদানের কর্মসূচী গ্রহণ করা হয়েছিল। পিরোজপুর সদর উপজেলা কৃষি সম্প্রসারণের আয়োজনে বিতরণ অনুষ্ঠানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক নাহিদ ফারজানা সিদ্দিক, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা বসির আহমেদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গৌতম চৌধুরী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজীসহ সরকারী কর্মকর্তা, আওয়ামী লীগ, কৃষকলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ৭৮০ কৃষককে ভুট্টা, শীতকালীন/গ্রীষ্মকালীন মুগ ও শাকসবজি চায়ের জন্য সার ও বীজ প্রদান করা হয়। এছাড়া ৩০ কৃষককে বিভিন্ন প্রকার কৃষি উপকরণ প্রদান করা হয়। মন্ত্রী পরে উপজেলার শংকরপাশা ইউনিয়নে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ছয়টি পরিবারের মাঝে ঢেউটিন, চাল, অর্থ অনুদানের চেক এবং কম্বল বিতরণ করেন। এর আগে মন্ত্রী সকালে স্বরূপকাঠি উপজেলা কৃষি সম্প্রসারণ দফতরের উদ্যোগে প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন। তিনি বলেন, বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকসহ এদেশের আপামর মানুষের জীবন মান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। এরপর মন্ত্রী শ.ম. রেজাউল করিম দুপুরে আকলম মুসলীম মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়