বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওল্ডট্র্যাফোর্ডে আত্মসমর্পণ ম্যানইউর

স্পোর্টস রিপোর্টার ॥ ইতিহাসের জঘন্য সময় অতিবাহিত করছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ধারাবাহিকতায় আবারও অসহায় আত্মসমর্পণ করেছে দলটি। বুধবার রাতে ইংলিশ প্রিমিয়ার লীগের ম্যাচে ঘরের মাঠ ওল্ডট্র্যাফোর্ডে অতিথি বার্নলির কাছে ২-০ গোলে হেরেছে লীগের ইতিহাসে সর্বোচ্চ চ্যাম্পিয়ন ম্যানইউ।

এই নিয়ে গত চারটি লীগ ম্যাচের তিনটিতেই হারের স্বাদ পেয়েছে কোচ ওলে গানার সোলসজায়েরের দল। এ কারণে তার ছাঁটাই হওয়ার গুঞ্জনের কথাও শোনা যাচ্ছে। অপর দুই ম্যাচে লিচেস্টার সিটি ৪-১ গোলে ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে ও টটেনহ্যাম হটস্পার ২-১ গোলে হারিয়েছে নরউইচ সিটিকে। দক্ষিণ কোরিয়ান তারকা সং হেয়াং-মিনের গোলে টটেনহ্যাম স্বস্তির জয় পায়। লীগে টানা চার ম্যাচে জয়বিহীন থাকার পর এই প্রথম জয় পেয়েছে স্পার্সরা। আর এই জয়েই শীর্ষ চারে উঠে আসার স্বপ্ন নতুন করে দেখতে শুরু করেছে জোশে মরিনহোর দল। বর্তমানে তাদের পয়েন্ট ২৪ ম্যাচে ৩৪। অবস্থান ষষ্ঠ। টটেনহ্যামকে ৩৮ মিনিটে এগিয়ে দেন ইংলিশ ফরোয়ার্ড ডেলে আলি। ৭০ মিনিটে টিমু পুক্কির পেনাল্টিতে সমতায় ফিরে সফরকারী নরউইচ। ম্যাচ শেষের ১১ মিনিট আগে সনের হেডে স্পার্সদের জয় নিশ্চিত হয়। আরেক ম্যাচে আয়োজে পেরেজের জোড়া গোলে তৃতীয় স্থানে থাকা লিচেস্টার ৪-১ গোলে ওয়েস্টহ্যামকে বিধ্বস্ত করেছে। দুই ম্যাচে জয়বিহীন থাকা লিচেস্টার এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির থেকে তিন পয়েন্ট পিছিয়ে থাকল। বর্তমানে তাদের পয়েন্ট ৪৮ আর সিটির পয়েন্ট ৫১। বৃহস্পতিবার রাতের ম্যাচের আগে ৬৪ পয়েন্ট নিয়ে সবার ধরাছোঁয়ার বাইরে অবস্থান করছে লিভারপুল। ১৯৬২ সালে ওল্ডট্র্যাফোর্ডে প্রথম বড় কোন দলের বিরুদ্ধে জয় পেয়েছিল বার্নলি। পরশু রাতে একই মাঠে ম্যাচের ক্রিস উডের ৩৯ মিনিটের গোলে এগিয়ে যায় সফরকারী বার্নলি। এরপর ৫৬ মিনিটে জে রড্রিগুয়েজের গোলে দলের জয় নিশ্চিত হয়। এর ফলে ১৯৬২ সালের পর অর্থাৎ ৫৭ বছর পর ইউনাইটেডের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে বার্নলি। ১৯৮৯-৯০ সালের পর ইউনাইটেডের মৌসুমে এই সময় এসে এত বাজে অবস্থান কখনই হয়নি। পঞ্চম স্থানে থাকা ইউনাইটেড এই পরাজয়ের পর চতুর্থ স্থানে থাকা চেলসির তুলনায় ছয় পয়েন্ট পিছিয়ে গেছে। একই সঙ্গে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে খেলার জন্য শীর্ষ চারে থাকার লড়াইয়েও তারা ধীরে ধীরে পিছিয়ে পড়ছে।

ম্যাচশেষে ম্যানইউ কোচ সোলসজায়ের বলেন, ছেলেদের সবকিছুই দেয়া হয়েছে। এই প্রথমবারের মতো দলের তরুণরা তাদের ক্যারিয়ারে এই ধরনের অভিজ্ঞতার সম্মুখীন হয়েছে। এটা তাদের জন্য সত্যিই কঠিন একটি মুহূর্ত। ইউনাইটেডের কাছে সমর্থকদের প্রত্যাশা সবসময়ই বেশি থাকে। এই তরুণরা একেকজন হয়তো ১০, ১২, ১৫টি ম্যাচ খেলেছে। অবশ্যই আমি তাদের সঙ্গে আছি। তাদের সহযোগিতা করার জন্যই আমি এখানে আছি। ম্যানইউ বস আরও বলেন, এই রকম বড় দলে থাকলে সবসময়ই সমালোচনার মধ্যে থাকতে হবে, এটাই স্বাভাবিক। তবে সবকিছুর পরও পুরো পরিস্থিতিতে আমরা খুবই হতাশ। এখনও আমরা টেবিলের পঞ্চম স্থানেই আছি।

শীর্ষ সংবাদ:
চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য         জাবিতে ১২ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু         উত্তরে পানি কমতে শুরু করলেও দুর্ভোগ কমেনি         বন্যা মোকাবেলায় বাংলাদেশকে এক লাখ ইউরো দিচ্ছে ইইউ         ভার্চুয়াল আদালত নিয়ে আজ বিচারপতিদের ফুলকোর্ট সভা         বাজার স্থিতিশীল রাখতে এবার চাল আমদানির সিদ্ধান্ত         ঘরে বসেই দেখা যাবে গোয়ালঘর, কেনা যাবে কোরবানির পশু         এ বছর লক্ষ্যমাত্রার চেয়েও বেশি আউশ আবাদ হয়েছে         ড্রেন নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারকারী ইউপি মেম্বার সাসপেন্ড         সারাদেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার        
//--BID Records