শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকায় পলিথিনে মোড়া পোস্টার ছাপা ও প্রদর্শনীতে নিষেধাজ্ঞা

  • হাইকোর্টের আদেশ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনী এলাকায় পলিথিনে মোড়ানো পোস্টার ছাপা ও প্রদর্শনীতে নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোর্ট। অন্যদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় যশোরের মনিরামপুর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ছয়রুদ্দিন আহমেদকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছে।

ঢাকার দুই সিটি কর্পোরেশনের নির্বাচনী এলাকায় পলিথিনে মোড়ানো পোস্টার ছাপা ও প্রদর্শনীতে নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোর্ট। একই সঙ্গে সারাদেশে নির্বাচন ও অন্যান্য ক্ষেত্রে পলিথিনে মোড়ানো পোস্টার ছাপা ও প্রদর্শন কেন বেআইনী নয়, তা জানতে রুল জারি করেছে আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশন (ইসি), নির্বাচন কমিশনেরসচিব, দুই সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে। বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মোঃ মোস্তাফিজুর রহমানের সমন্বিত বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ নির্দেশ দিয়েছেন। আদালতের আদেশের পর এ্যাডভোকেট মনোজ কুমার ভৌমিক সাংবাদিকদের বলেছেন, বুধবার থেকেই আদালতের এই আদেশ কার্যকর হবে। এর আগে হাইকোর্টের দুই আইনজীবী মনোজ কুমার ভৌমিক ও সুলাইমান হাওলাদার প্রত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন। এর পর আদালত উক্ত আদেশ প্রদান করেছে। এ্যাডভোকেট মনোজ কুমার ভৌমিক আরও বলেন , রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সারাদেশে বিশেষ করে ঢাক সিটি কর্পোরেশন এলাকায় লেমিনেটেড পোস্টার ছাপা ও প্রদর্শন বন্ধের নির্দেশ করে ঢাকা সিটি কর্পোরেশন এলাকায় লেমিনেটেড পোস্টার ছাপা ও প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছে আদালত। এ ছাড়া ঢাকা সিটি কর্পোরেশনে নির্বাচনকে কেন্দ্র করে যেসব পোস্টার প্রদর্শন করা হয়েছে, নির্বাচনের পরপরই সেসব পোস্টার অপসারণ করে যথাযথভাবে তা ধ্বংসের নির্দেশ দিয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএনসিসি-ডিএসসিসি) নির্বাচন।

মনিরামপুরের সাবেক ওসিকে আত্মসমর্পণের নির্দেশ

দুর্নীতি দমন কমিশনেরর (দুদক) দায়ের করা মামলায় যশোরের মনিরামপুর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ ছয়রুদ্দিন আহমেদকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records