রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলের দেলদুয়ার-করটিয়া সড়ক পুন:নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

টাঙ্গাইলের দেলদুয়ার-করটিয়া সড়ক পুন:নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ টাঙ্গাইলের দেলদুয়ার-করটিয়া আঞ্চলিক সড়কে সাড়ে তিন কিলোমিটার রাস্তা পুন:নির্মাণ পাকাকরণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। নিম্নমানের নির্মাণ সামগ্রী ও যথাযথ ব্যবহার না করায় নির্মাণের এক সপ্তার মধ্যেই সড়কের সিলকোট উঠে যাচ্ছে। প্রায় তিন কোটি ব্যয়ে নির্মাণাধীন ওই সড়কের বিভিন্ন অংশে ২৭ লাখ টাকা ব্যয়ে ১৭টি প্যালাসাইটিং করার কথা থাকলেও একটিও করেনি ঠিকাদারি প্রতিষ্ঠান। ফলে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। উপজেলা প্রকৌশলী ওই কাজে যথানিয়মে নির্মাণ সামগ্রী ব্যবহার না করার সত্যতা পেয়েছেন।

স্থানীয়রা জানায়, টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা সদর থেকে করটিয়া ইউনিয়ন পর্যন্ত আঞ্চলিক সড়কটি দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় ওই এলাকার পাঁচ ইউনিয়নের লক্ষাধিক মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। গত বছরের শুরুর দিকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) প্রায় তিন কোটি টাকা পুন:নির্মাণ ব্যয় ধরে ওই সড়কের দরপত্র আহ্বান করে। দরপত্র প্রক্রিয়ায় মেসার্স তাপস ট্রেডার্স নামীয় ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পায়। কার্যাদেশ পেয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান সড়ক পুন:নির্মাণ শুরু করলেও কাজের গুনগতমান নিয়ে স্থানীয়দের মাঝে চরম অসন্তোষ দেখা দিয়েছে। ঠিকাদারি প্রতিষ্ঠান চলমান কাজের সিলকোট করা অংশ গাড়ির চাকায় ওঠে যাচ্ছে। সিডিউলে সড়কের পাশে পুকুর বা নিচু জায়গায় ২৭ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন স্থানে ১৭টি প্যালাসাইটিং করার কথা। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান একটি প্যালাসাইটিংও করেনি। ফলে নির্মাণাধীন সড়কটি পুন:নির্মাণে এলাকাবাসীর দাবি পুরণ হলেও কাঙ্খিত সুফল না পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তাপস ট্রেডার্সের স্বত্ত্বাধিকারী শরিফ আহাম্মেদ অভিযোগ অস্বীকার করে জানান, সুবিধা দেয়া হয়নি বলে একটি সার্থন্বেষী মহল রাতের আঁধারে সড়কের সদ্য করা কার্পেটিং শাবল দিয়ে তুলে ফেলেছে। যথাযথ নিয়মে কাজ হয়েছে বলে দাবি করেন তিনি।

দেলদুয়ার উপজেলা প্রকৌশলী (এলজিইডি) আব্দুল্লাহ আল মামুন জানান, সড়কে ঠিকাদারি প্রতিষ্ঠান সিডিউল অনুযায়ী কাজের গুনগতমান বজায় রাখতে ব্যর্থ হয়েছে। তিনি উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ জানান, সড়কে নি¤œমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ পেয়েছেন। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলেছেন এবং ভাল কাজের স্বার্থে যথাযথ পদক্ষেপ নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records