সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইভিএম বন্ধের জন্য সংলাপ চাই : তাবিথ আউয়াল

ইভিএম বন্ধের জন্য সংলাপ চাই : তাবিথ আউয়াল

স্টাফ রিপোর্টার ॥ ইভিএমে ভোট না নেয়ার দাবি জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। শনিবার সকালে খিলগাও তালতলা এলাকায় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ভোটারদের সঙ্গে জনসংযোগকালে কারচুপির জন্যই ইভিএম পদ্ধতিতে ভোট নেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি। তিনি বলেন আমাদের ইভিএম বন্ধের দাবি যৌক্তিক। তাই ইভিএম বন্ধের জন্য সংলাপ চাই।

সকাল সাড়ে ১০টায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৩ নং ওয়ার্ডের খিলগাঁও তালতলা মার্কেট থেকে নির্বাচনী প্রচার শুরু করেন তাবিথ আউয়াল। এরপর ২২, ৩৫ ও ৩৬ নং ওয়ার্ডের প্রতিটি মহল্লায় মহল্লায় গণসংযোগ করেন তিনি। গণসংযোগকালে বিভিন্ন পথসভায় তিনি কয়েক দফা বক্তব্য রাখেন। তিনি বলেন, নির্বাচন কমিশনার রফিকুল ইসলামের বক্তব্যে ইভিএম নিয়ে আমাদের যে শঙ্কা সেটি প্রমাণিত হয়েছে। নির্বাচন কমিশন ও আইন-শৃংখলা বাহিনী জাল ভোট ঠেকাতে প্রস্তুত রয়েছে কিনা এটি এখন ভোটারদের প্রশ্ন।

তাবিথ আউয়াল বলেন, একজন নির্বাচন কমিশনার শুক্রবার স্পষ্ট করেই বলেছেন কেন্দ্র দখল করা গেলে ইভিএমে জাল ভোট দেয়া যাবে। তার এই বক্তব্যের পর ইভিএম নিয়ে আমাদের বক্তব্য সত্য প্রমাণিত হয়েছে, আশঙ্কা আরও বেড়েছে। কারণ, ক্ষমতাসীনরা কেন্দ্র দখল করতে চাইলে নির্বাচন কমিশন ও আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী তা ঠেকানোর চেষ্টা করবে না। তিনি বলেন, জনগণ ভোট দিতে চায়, ভোট দেয়ার পরিবেশ তৈরির দায়িত্ব নির্বাচন কমিশনের।

তাবিথ বলেন, ভোটারদের মধ্যে কিছুটা ভয়-ভীতি কাজ করছে ঠিকই কিন্তু এবার তারা সব ভয়-ভীতি উপেক্ষা করে কেন্দ্রে গিয়ে ভোট দিতে প্রস্তুত রয়েছে। ভোটাররা চায় গণতান্ত্রিক প্রক্রিয়ায় ভোটের মাধ্যমে তাদের প্রতিনিধি নির্বাচিত করতে। তিনি বলেন, সব ভোট কেন্দ্রে প্রয়োজনীয় নিরাত্তার ব্যবস্থা করতে হবে। ভোটাররা আমাদের জানিয়েছেন যত বাধাই আসুক না কেনো তারা সব মোকাবেলা করে কেন্দ্র যাবেন, ভোট দেবেন। ভোট কেন্দ্র আমরা থাকবো, নেতাকর্মীরা থাকবে, এবার জনগণও থাকবো। আমাদের উপর প্রতিপক্ষ হামলা করলেও আমরা শক্ত অবস্থানে থাকবো। ভয়-ভীতি আমাদেরকে কাবু করতে পারবে না।

তাবিথ আউয়াল বলেন, মেয়র নির্বাচিত হলে দুর্নীতি মুক্ত একটি সিটি কর্পোরেশন উপহার দিতে পারবো। তিনি বলেন, মেয়র ও কাউন্সিলর সকলকেই জবাবদিহিতার মধ্যে থাকতে হবে। তাহলেই মানুষের সেবা নিশ্চিত হবে। পার্ক, খেলার মাঠ, ফুটপাত দখলমুক্ত রাখতে হবে। শুধু প্রতিশ্রæতি দিলেই হবে না, কাজ করতে হবে। আমরা দায়িত্ব পেলে কাজ করে দেখিয়ে দিতে চাই।

তাবিথ বলেন, দেশের মানুষের গণতন্ত্র হরণ করা হয়েছে। এখন জনগণ ভোট দিতে পারে না। এবার বিএনপির নেতাকর্মীরা ভোটারদের সাহস জোগাবে ভোট কেন্দ্রে নিয়ে যেতে এবং ভোটারেরা যাতে সুশৃংখলভাবে ভোট দিতে পারে সে সহযোগিতা করবে। তিনি বলেন, নির্বাচন কমিশনের উপর মানুষের আস্থা নেই। তারা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছে। তারপরও আমরা দেখতে চাই নির্বাচন কমিশন কি করে। সুষ্ঠু ভোট হলে ধানের শীষের বিজয় নিশ্চিত।

তাবিথ আউয়ালের সঙ্গে গণসংযোগে আরও অংশ নেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন, নিপুন রায় চৌধুরী, আকরামুল হাসান, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

এদিকে বিএনপির ভাইস চেয়ারম্যান ও তাবিথ আউয়ালের বাবা আব্দুল আউয়াল মিন্টু শনিবার বেলা ১১ স্কলাস্টিকা স্কুলসংলগ্ন এলাকাসহ বিভিন্ন এলাকায় ধানের শীষের পক্ষে গণসংযোগ করেন। এ ছাড়া তাবিথ আউয়ালের মা নাসরিন আউয়াল মিন্টু ১৭ নং ওয়ার্ডের খিলক্ষেত ও কুড়িল কাজীবাড়ী এলাকায় গণসংযোগ করেন।

শীর্ষ সংবাদ:
মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা         এমপি সালমা চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত         কিশোরগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ নববধূসহ ৩ জনের লাশ উদ্ধার        
//--BID Records