মঙ্গলবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারী আশ্রয় কেন্দ্র পরিদর্শনে মেগান

ব্রিটিশ প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল কানাডার ভ্যাঙ্কুভারে নারী আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। কয়েকদিন আগে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান ব্রিটিশ রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে সরে গিয়ে অর্থনৈতিকভাবে স্বনির্ভর জীবন-যাপনের চাঞ্চল্যকর সিদ্ধান্তের ঘোষণা দেন। এ ঘোষণার পর এ প্রথম মেগান জনসম্মুক্ষে এলেন। খবর এএফপির।

ডাচেস অব সাসেক্স মঙ্গলবার ডাউনটাউন ইস্টসাইড ওমেন্স সেন্টার পরিদর্শন ও সেখানকার কর্মীদের সঙ্গে সাক্ষাত করেন।

আশ্রয় কেন্দ্রটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। এটি সন্ত্রাসের শিকার, গৃহহীন অথবা দরিদ্র নারীদের সহযোগিতা করে থাকে। কেন্দ্রটি প্রতিদিন প্রায় পাঁচ শ’ নারীকে গরম খাদ্য, পোশাক, গোসলের ব্যবস্থা, প্রসাধন সামগ্রী প্রদান ও তাদের কাউন্সেলিং সেবা দান করে থাকে। মার্কেল সেখানকার পরিচালক ও কয়েকজন প্রথম সারির কর্মীর সঙ্গে সাক্ষাত এবং প্রতিবেশী নারীরা যে সব চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে তা নিয়ে তাদের সঙ্গে আলোচনা করেন। কেন্দ্রটির ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক কেট গিবসন বলেন, মার্কেল বৈষম্যের শিকার ও নিয়ত বিভিন্ন ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি এসব নারীর বিষয়গুলো সম্পর্কে জানতে অত্যন্ত আগ্রহী। গিবসন বলেন, ‘তিনি আগ্রহ দেখান এবং জানতে পারেন। কর্মীরা যে সব বিষয়ে কথা বলেন তা নিয়ে তিনি অনেক প্রশ্ন করেন।’

সিংহাসনের দাবিদার হিসেবে ষষ্ঠ সারিতে থাকা প্রিন্স হ্যারি এবং মেগান গত সপ্তাহে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে সরে আসার ঘোষণা দেয়ার পর তা নিয়ে রাজপরিবারে তোলপাড় শুরু হয়।

প্রিন্স উইলিয়াম ও প্রিন্স চার্লসকে নিয়ে রানী দ্বিতীয় এলিজাবেথ প্রিন্স হ্যারির সঙ্গে বৈঠক করেন। মেগানও ভিডিও’র মাধ্যমে কানাডা থেকে বৈঠকে যোগ দেন।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল