বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারী আশ্রয় কেন্দ্র পরিদর্শনে মেগান

ব্রিটিশ প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল কানাডার ভ্যাঙ্কুভারে নারী আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেন। কয়েকদিন আগে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান ব্রিটিশ রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে সরে গিয়ে অর্থনৈতিকভাবে স্বনির্ভর জীবন-যাপনের চাঞ্চল্যকর সিদ্ধান্তের ঘোষণা দেন। এ ঘোষণার পর এ প্রথম মেগান জনসম্মুক্ষে এলেন। খবর এএফপির।

ডাচেস অব সাসেক্স মঙ্গলবার ডাউনটাউন ইস্টসাইড ওমেন্স সেন্টার পরিদর্শন ও সেখানকার কর্মীদের সঙ্গে সাক্ষাত করেন।

আশ্রয় কেন্দ্রটি একটি অলাভজনক প্রতিষ্ঠান। এটি সন্ত্রাসের শিকার, গৃহহীন অথবা দরিদ্র নারীদের সহযোগিতা করে থাকে। কেন্দ্রটি প্রতিদিন প্রায় পাঁচ শ’ নারীকে গরম খাদ্য, পোশাক, গোসলের ব্যবস্থা, প্রসাধন সামগ্রী প্রদান ও তাদের কাউন্সেলিং সেবা দান করে থাকে। মার্কেল সেখানকার পরিচালক ও কয়েকজন প্রথম সারির কর্মীর সঙ্গে সাক্ষাত এবং প্রতিবেশী নারীরা যে সব চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে তা নিয়ে তাদের সঙ্গে আলোচনা করেন। কেন্দ্রটির ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক কেট গিবসন বলেন, মার্কেল বৈষম্যের শিকার ও নিয়ত বিভিন্ন ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি এসব নারীর বিষয়গুলো সম্পর্কে জানতে অত্যন্ত আগ্রহী। গিবসন বলেন, ‘তিনি আগ্রহ দেখান এবং জানতে পারেন। কর্মীরা যে সব বিষয়ে কথা বলেন তা নিয়ে তিনি অনেক প্রশ্ন করেন।’

সিংহাসনের দাবিদার হিসেবে ষষ্ঠ সারিতে থাকা প্রিন্স হ্যারি এবং মেগান গত সপ্তাহে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যের দায়িত্ব থেকে সরে আসার ঘোষণা দেয়ার পর তা নিয়ে রাজপরিবারে তোলপাড় শুরু হয়।

প্রিন্স উইলিয়াম ও প্রিন্স চার্লসকে নিয়ে রানী দ্বিতীয় এলিজাবেথ প্রিন্স হ্যারির সঙ্গে বৈঠক করেন। মেগানও ভিডিও’র মাধ্যমে কানাডা থেকে বৈঠকে যোগ দেন।

শীর্ষ সংবাদ:
অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         শাবিপ্রবি সংকট : শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়ন হবে ॥ শিক্ষামন্ত্রী         জামিন পেলেন শাবিপ্রবির সাবেক ৫ শিক্ষার্থী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘শাবির ঘটনায় পুলিশের দায় থাকলে ব্যবস্থা’