রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্যাসিনো কাণ্ডের হোতা দুই ভাই এনু-রূপন ভূঁইয়া ৪ দিনের রিমান্ডে

  • সহযোগী সানি মোস্তফার রিমান্ড ৩ দিনের

স্টাফ রিপোর্টার ॥ আয়কর বিভাগের এক কর্মকর্তার পরামর্শে ব্যাংকের পরিবর্তে সিন্দুুকে টাকা রেখেছিল ওরা দু’ভাই। দুদকের ছোবল থেকে পরিত্রাণ পেতেই মূলত এমন কৌশল নেয় গে-ারিয়ার এনু-রূপন। কিন্তু শেষ রক্ষা হয়নি। সিন্দুকে লুকানো টাকার সন্ধান পেয়ে যায় র‌্যাব। বেরিয়ে আসে এনামুল হক এনু রূপন ভূঁইয়ার হঠাৎ উত্থান কাহিনী। বর্তমানে তারা দু’ভাই রয়েছে সিআইডির হেফাজতে। অর্থপাচার আইনের এ মামলায় ক্যাসিনো কাণ্ডের হোতা এই দু’ভাইকে চারদিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত। একইসঙ্গে তাদের সহযোগী সানি মোস্তফাকে পাঠানো হয়েছে তিন দিনের রিমান্ডে। মঙ্গলবার সূত্রাপুর থানার অর্থপাচার মামলায় রূপনের ১০ দিনের রিমান্ড আবেদন করে সিআইডি। এনামুল ও মোস্তফার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করে পুলিশ। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী আসামি এনামুল ও রূপনের ৪ দিন ও মোস্তফার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিআইডি জানায়, দেশে ক্যাসিনো কারবার চালুর পেছনের হোতা এ দু’ভাই। নেপালীদের মাধ্যমে দু’ভাই বিদেশ থেকে ক্যাসিনোর সরঞ্জাম নিয়ে আসে। ছড়িয়ে দেয় ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে। এ কারবার করে দু’ভাই হঠাৎ বিত্তবৈভবের মালিক বনে যায়। এ দুজনের মোট ২২ জমি বাড়ি আছে, যার অধিকাংশই পুরান ঢাকায়। এছাড়া সারাদেশে ব্যাংকের বিভিন্ন শাখায় ৯১ এ্যাকাউন্টে তাদের মোট ১৯ কোটি টাকা জমা রয়েছে। ব্যক্তিগত পাঁচটি গাড়ি রয়েছে দু’ভাইয়ের। সেপ্টেম্বরে দুজনের বাড়িতে অভিযানের সময় ৫ কোটি ৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছিল। সেগুলো ছিল ব্ল্যাকমানি। দেশের বাইরে পাচার করতে তারা ওই কালোটাকা সিন্দুকে লুকিয়ে রেখেছিল।

জিজ্ঞাসাবাদে কি পাওয়া গেছে এ বিষয়ে সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজুল ইসলাম বলেন, রিমান্ড মাত্রই শুরু হয়েছে। ব্যাপক জিজ্ঞাসাবাদ এখনও শুরু করা যায়নি। প্রাথমিক পর্যায়ে ক্যাসিনো কাণ্ডে তাদের অন্য সহযোগীদের চিহ্নিত করার জন্য খোঁজখবর নেয়া হচ্ছে।

শীর্ষ সংবাদ:
ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী        
//--BID Records