মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নগদ সহায়তায় উৎসে কর এখন ৫ শতাংশ

নগদ সহায়তায় উৎসে কর এখন ৫ শতাংশ

অর্থনৈতিক রিপোর্টার ॥ রফতানির নগদ সহায়তার ওপর এখন ৫ শতাংশ উৎসে কর দিতে হবে। সরকার রফতানিতে নগদ সহায়তার ওপর উৎসে কর পাচ শতাংশ কমিয়েছে। আগে এ ক্ষেত্রে ১০ শতাংশ উৎসে কর থাকলেও এখন এটি পাঁচ শতাংশ নির্ধারণ করা হয়েছে।

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সদ্য সাবেক সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভূঁইয়া গত ৯ জানুয়ারি এ সংক্রান্ত প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। প্রজ্ঞাপনটি সম্প্রতি জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, ইনকাম ট্যাক্স অর্ডিন্যান্স, ১৯৮৪ এর সেকশন ৪৪ এর সাব-সেকশন (৪) এর ক্লজ (বি) তে প্রদত্ত ক্ষমতাবলে সরকার রফতানি নগদ ভর্তুকির (নগদ সহায়তা) ওপর উৎসে কর কর্তনের হার দশ শতাংশ থেকে হ্রাস করে পাঁচ শতাংশ নির্ধারণ করল।

এতে আরও বলা হয়, এটি অবিলম্বে কার্যকর হবে এবং ইহা আগামী ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত বলবৎ থাকবে।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদ-উল আজহার ছুটি বাড়ানো হবে না ॥ মন্ত্রিপরিষদ সচিব         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records