মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিপিএলে নাজমুল হোসেন শান্তর প্রথম সেঞ্চুরি

বিপিএলে নাজমুল হোসেন শান্তর প্রথম সেঞ্চুরি

অনলাইন ডেস্ক ॥ দুই দফায় এবার সেঞ্চুরির কাছে গিয়েছেন মুশফিকুর রহিম। সম্ভাবনা জাগিয়েছেন আরও কয়েকজন। কিন্তু বঙ্গবন্ধু বিপিএলে বাংলাদেশের কারও ব্যাটে সেঞ্চুরি ছিল অধরা। কে ছুঁতে পারেন তিন অঙ্ক, সেই আলোচনায় নাজমুল হোসেন শান্তর নাম থাকার কোনো কারণই ছিল না। না তার রেকর্ড ভালো, না সাম্প্রতিক ফর্ম আশা জাগানিয়া। অথচ চোখধাঁধানো ব্যাটিংয়ে সেই শান্তই উপহার দিলেন ম্যাচ জেতানো সেঞ্চুরি!

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শনিবার ৫৭ বলে ১১৫ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেছেন শান্ত। বঙ্গবন্ধু বিপিএলে বাংলাদেশের ব্যাটসম্যানের প্রথম সেঞ্চুরি এটি। এই আসরে এর আগে সেঞ্চুরি করেছিলেন আন্দ্রে ফ্লেচার ও দাভিদ মালান।

শান্তর অসাধারণ ইনিংসে বিপিএলে রান তাড়ার রেকর্ড গড়ে জিতেছে খুলনা টাইগার্স। ঢাকা প্লাটুনের ২০৫ রান তাড়ায় জিতেছে অনায়াসেই।

বিপিএলের সব আসর মিলিয়ে বাংলাদেশের ব্যাটসম্যানের এটি পঞ্চম সেঞ্চুরি। ২০১৩ আসরে সেঞ্চুরি করেছিলেন শাহরিয়ার নাফিস ও মোহাম্মদ আশরাফুল, ২০১৬ আসরে সাব্বির রহমান ও গত বিপিএলের ফাইনালে তামিম ইকবাল।

৮ চার ও ৭ ছক্কায় সাজানো শান্তর ১১৫ রানের ইনিংস। অথচ এবার আগের ৮ ইনিংস মিলিয়ে তার মোট রান ছিল ১১৫!

শুধু এই আসরের ফর্মই নয়, সম্ভাব্য সেঞ্চুরিয়ান হিসেবে শান্তর নাম ভাবনায় না আসার কারণ ছিল আরও। সেই ২০১৬ বিপিএলে নিজের টি-টোয়েন্টি অভিষেকে করেছিলেন অপরাজিত ৫৪। এরপর থেকে যেন রান করতেই ভুলে গিয়েছিলেন। টি-টোয়েন্টি ক্রিকেটের ধরণটিই যেন পড়তে হিমশিম খাচ্ছিলেন মৌসুমের পর মৌসুম। অবিশ্বাস্য হলেও সত্যি, শনিবারের সেঞ্চুরির আগে ৫০ টি-টোয়েন্টি খেলে শান্তর একমাত্র ফিফটি ছিল অভিষেকের সেই ইনিংস। ক্যারিয়ার রান ছিল মাত্র ৭১৪, গড় ছিল ১৬.৬০। সেই শান্তই এবার নিজেকে চেনালেন নতুন ভাবে।

ক্যারিয়ারের আগের ৪৬ ইনিংসে ছক্কা মারতে পেরেছিলেন কেবল ১৪টি। এই এক ম্যাচেই মারলেন ৭টি! ক্যারিয়ার স্ট্রাইক রেট এই ম্যাচের আগে ছিল ১১৪.৪২। এই ম্যাচের স্ট্রাইক রেট ২০১.৭৫।

অল্পের জন্য এদিন বাংলাদেশের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড করতে পারেননি শান্ত। ৫১ বলে স্পর্শ করেন সেঞ্চুরি। গত বিপিএলের ফাইনালে ৫০ বলে সেঞ্চুরি করে রেকর্ডটি তামিম ইকবালের।

চমক জাগানিয়া ইনিংসটি শান্তর ক্যারিয়ার ঘুরিয়ে দেবে কিনা, বলবে সময়ই। তবে তার জন্য প্রবল আত্মবিশ্বাসের খোরাক হবে নিশ্চিত।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records