সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামী ১৭-১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা-২০২০

আগামী ১৭-১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা-২০২০

স্টাফ রিপোর্টার ॥ রাজধানী মধ্যপীরেরবাগের ফুলকি খেলাঘর আসর ও ফুলকি স্কুলের যৌথ আয়োজনে আগামী ১৭ থেকে ১৯ জানুয়ারি তিনদিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে 'ফুলকি-খেলাঘর ডিজিটাল শিশুশিক্ষা মেলা-২০২০'। জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসরের শাখা ফুলকি খেলাঘরের প্রথম সম্মেলন ও ফুলকি স্কুলের ১৩ বছর পূর্তি উদযাপন উপলক্ষে এই শিশুশিক্ষা মেলার আয়োজন করা হয়েছে।

স্কুল ক্যাম্পাসে মেলা শুরু হবে ১৭ জানুয়ারি সকাল দশটায় শিশু-কিশোরদের প্রতিযোগিতার মধ্য দিয়ে। মেলায় থাকছে আধুনিক তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানভিত্তিক ডিজিটাল কর্মমুখী শিক্ষায় প্রয়োজনীয় উপকরণ ও সামগ্রী প্রদর্শনী, শিশু-কিশোরদের আনন্দ-বিনোদনের বর্ণাঢ্য অনুষ্ঠানমালা, শিশুতোষ ও শিক্ষামূলক বই, যাদু, পাজল ও কম্পিউটার গেমস্, ফাইভ-ডি মুভি ও চলচ্চিত্র প্রদর্শনী, সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা, খেলাধুলা, পিঠা উৎসব, ডিজিটাল শিক্ষা, শিশুকল্যাণ ও মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক তিনটি সেমিনার, প্যারেন্টিং কনফারেন্স এবং ১৫ গুণিজনকে সম্মাননা প্রদান।

এছাড়া মেলায় এলাকার পাঁচ শতাধিক শিশু-কিশোরকে বিনামূল্যে চক্ষু, ডেন্টাল ও স্বাস্থ্যসেবা এবং গুঁড়ো দুধ বিতরণ করা হবে। পাশাপাশি ডিজিটাল কনটেন্ট, স্ক্র্যাচ প্রোগ্রামিং ও স্ক্র্যাচ সফটওয়্যারের মাধ্যমে প্রজেক্ট তৈরির প্রশিক্ষণ, বছরব্যাপী শিক্ষা ও সাংস্কৃতিক কার্যক্রমে সহায়তা ও বৃত্তি প্রদান কর্মসূচীর অংশ হিসেবে শিক্ষাসামগ্রী বিতরণ, ক্রেস্ট ও সনদপত্র দেয়া হবে।

প্রতিদিন সন্ধ্যায় মেলার উৎসবমঞ্চে রয়েছে মনোজ্ঞ শিশু-কিশোর সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফ্রি র‌্যাফেল ড্র। মেলা প্রতিদিন সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

শীর্ষ সংবাদ:
বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রেকর্ড ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২         ত্রাণ নিয়ে বিরূপ মন্তব্য হীন মানসিকতার বহি:প্রকাশ : হানিফ         ঈদ জামাতে যেতে ডিএমপির ১৪ নির্দেশনা         ঈদের পর ছুটি বাড়বে কিনা জানা যাবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনায় আক্রান্ত সম্প্রচার সংবাদকর্মীদের চিকিৎসাসেবা দেবে হলি ফ্যামিলি         অসহায়দের পাশে রয়েছেন প্রায় সব সংসদ সদস্য ॥ তথ্যমন্ত্রী         সংকটের পরে নবউদ্যমে কাঙিক্ষত উন্নয়নের পথে এগিয়ে যাব         আরও দুই বছর গবর্নর থাকবেন ফজলে কবির         করোনা ভাইরাস ॥ এবার প্রাণ গেল পুলিশ ইন্সপেক্টরের         বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত         ঘন্টার ব্যবধানে নিজাম হাজারীর মা ও ভাইয়ের মৃত্যু         পাবনায সরকারি চালসহ আওয়ামীলীগের মহিলা নেত্রী আটক         ফটিকছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত         চট্টগ্রামের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে আগাম ঈদ        
//--BID Records