সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

খুলনায় সাংবাদিক প্রহৃত ॥ প্রতিবাদে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ একাত্তর টেলিভিশনের খুলনা ব্যুরো প্রধান রকিব উদ্দিন পান্নু হামলার শিকার হয়েছেন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে খুলনা ওয়াসার ঠিকাদার ও পুলিশী হামলার শিকার হয়েছেন তিনি। এ সময় তাকে রক্ষায় এগিয়ে গেলে ওই টেলিভিশনের ক্যামেরা পার্সন আরিফ হোসেন সোহেলও লাঞ্ছিত হন এবং ক্যামেরা ভাংচুর করা হয়। রবিবার বেলা পৌনে ১২টার দিকে নগরীর জোড়াগেট এলাকায় এ ঘটনা ঘটে। বিকেলে এ ঘটনায় খালিশপুর থানায় মামলা দায়ের করেছেন রকিব উদ্দীন পান্নু।

সাংবাদিক পান্নুর ওপর হামলা খবর পেয়ে খুলনা প্রেসক্লাবের নেতৃবৃন্দসহ স্থানীয় সাংবাদিকরা ঘটনাস্থলে যান। তারা এ ঘটনার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে দুপুর সাড়ে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত মহানগরীর জোড়া গেট এলাকায় খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে। পরে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ও পুলিশের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে সাংবাদিকরা অবরোধ তুলে নেন।

হামলার শিকার সাংবাদিক রকিব উদ্দিন পান্নু বলেন, জোড়াগেট এলাকায় ওয়াসার পাইপ লিকেজ হয়ে পানি বের হওয়ার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। সেখানে মোবাইলে ওই চিত্র ধারণ করার সময় কর্মরত খুলনা ওয়াসার পানি সরবরাহ প্রকল্পের চীনা প্রকৌশলীসহ কয়েক আকস্মিকভাবে তাকে কিল, ঘুষি, লাথি মারতে থাকে। তখন তিনি নিজেকে বার বার সাংবাদিক বলে পরিচয় দিলেও তারা তাকে মারতে থাকে। এ সময় তাকে ঠেকাতে গিয়ে তার সহকর্মী ৭১ টিভির ক্যামেরাম্যান আরিফুর রহমান সোহেলও হামলার শিকার হন এবং হামলাকারীরা ক্যামেরা ভাংচুর করে।

শীর্ষ সংবাদ: