শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রীর সিদ্ধান্ত খুশি মনে মেনে নিয়েছেন সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার ॥ মেয়র পদে আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত মেনে নিয়েছেন দলের মনোনয়ন বঞ্চিত ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। তিনি বলেছেন, আমার নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার জন্য যা ভাল মনে করেছেন, আমি খুশি মনে বলতে চাই ‘আলহামদুলিল্লাহ... আলহামদুলিল্লাহ’। সোমবার নগর ভবনে এক সংবাদ সম্মেলনে সাঈদ খোকন তার প্রতিক্রিয়ায় এসব কথা বলেন। একইসঙ্গে দলীয় প্রার্থীকে নির্বাচনে সরাসরি সহায়তার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমার কোন দ্বিমত নেই। তবে আমি একজন পূর্ণমন্ত্রীর মর্যাদায় মেয়রের দায়িত্বে আছি। সেখানে আইনী বিষয় রয়েছে। সেগুলো আলাপ আলোচনা করে পরে জানাব। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ওপর পূর্ণ আস্থা রাখার কথা জানিয়ে সাঈদ খোকন বলেন, আমি বলেছিলাম আমি আমার বাবার হাত ধরে রাজনীতিতে এসেছি। বাবাকে আমি হারিয়েছি। বাবার অনুপস্থিতিতে আমার নেত্রী শেখ হাসিনাই আমার অভিভাবক। আমি আবারও বলছি, আমার নেত্রী যে সিদ্ধান্ত দিয়েছেন, আমি খুশি মনে, হাসিমুখে মেনে নিয়েছি। তিনি আমার জন্য যেটা ন্যায্য মনে করেছেন, ভাল মনে করেছেন সেটাই তিনি করেছেন। এবার কেন দলের মনোনয়ন পেতে ব্যর্থ হলেন সাংবাদিকদের এ প্রশ্নের উত্তরে সাঈদ খোকন বলেন, এ বিষয়ের দিকে আমি বিন্দুমাত্র লক্ষ্য করছি না। আমার নেত্রী আমার জন্য যা ভাল মনে করেছেন, উনি যা করেছেন। আমি খুশি, আলহামদুলিল্লাহ...।

দলীয় প্রার্থী ফজলে নূর তাপস তার নির্বাচনে জয়ী হতে বর্তমান মেয়রসহ সবার সমর্থন চেয়েছেন। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে খোকন বলেন, এখানে দ্বিচারিকভাব একেবারেই নেই। কারণ যিনি আমার অভিভাবক, তার দিকনির্দেশনা অবশ্যই আমার প্রয়োজন রয়েছে। আমার ঢাকাবাসী, আমার ঢাকাবাসী মুরুব্বিয়ান, যাদের হাত ধরে আজ আমি এখানে এসেছি তাদের পরামর্শের প্রয়োজন আমার আছে। আর আপনারা এও জানেন, আমি পূর্ণমন্ত্রীর মর্যাদায় মেয়রের দায়িত্ব পালন করছি। এখানে আইনী অনেক বিষয় রয়েছে। আমরা আলাপ-আলোচনা করে আপনাদের সিদ্ধান্ত জানাব।

মেয়র হিসেবে সাঈদ খোকন আগামী ১৬ মে পর্যন্ত দায়িত্বে থাকছেন। মন্ত্রীর মর্যাদায় মেয়রের দায়িত্বে থাকা সাঈদ খোকন নির্বাচনী বিধি অনুযায়ী প্রচারে নামতে পারবেন না।

মেয়র হিসেবে নিজের সাফল্য-ব্যর্থতা সম্পর্কে তিনি বলেন, আমি বলি, কতগুলো মৌলিক সমস্যার সমাধান আমি করতে সক্ষম হয়েছি এবং আমি অনেকটাই সফল হয়েছি। আমি মানুষ, আমি ফেরেশতা না। আমার ভুলভ্রান্তি থাকতে পারে। আমি দশটা কাজ করি, দশটাই যে আমি সঠিকভাবে সম্পন্ন করতে পেরেছি, এমন কিন্তু না। দক্ষিণ সিটি কর্পোরেশনে কী কী প্রকল্প চলমান বা অসমাপ্ত থাকছে জানতে চাইলে তিনি বলেন, জল-সবুজের ঢাকা যে প্রকল্পটি আছে, তার ৮০-৯০ শতাংশ হয়ে গেছে, আশা করি আগামী মাস তিনেকের মধ্যে ওই প্রকল্প শেষ করতে পারব। এ ছাড়া আরও কিছু প্রকল্প রয়েছে, সেগুলোও এই সময়ের মধ্যে শেষ হয়ে আসবে। আরও কিছু প্রকল্প রয়েছে যেগুলো সময়সাপেক্ষ ব্যাপার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         আইনের বাইরে এ শহরে কিছু করতে পারবেন না ॥ মেয়র আতিক         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন