সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রতারণা মামলায় বাংলাদেশ ব্যাংকের ডিজিএম গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রতারণার অভিযোগে দায়ের করা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ও বাংলাদেশ ব্যাংকের ডিজিএম সাইদুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে নগরীর নথুল্লাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডিজিএম সাইদুল ইসলাম নগরীর কলেজ রোড এলাকার বাসিন্দা মৃত আজহার উদ্দিনের পুত্র।

মামলা সূত্রে জানা গেছে, নগরীর নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কের সাইদুল ইসলাম ও তার স্ত্রী ইসরাত জাহানের মালিকানাধীন ১৬ শতক জমি বিক্রির উদ্দেশ্যে একই এলাকার এ্যাডভোকেট এম এ জলিলের সঙ্গে ৮০ লাখ টাকা মূল্য নির্ধারণ করে বায়না চুক্তি সম্পন্ন করা হয়। পরবর্তীতে বায়না চুক্তি বাবদ জলিলের কাছ থেকে ৪৫ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করেন সাইদুল ইসলাম। এরপর বায়না চুক্তি ভঙ্গ করে গোপনে অধিকমূল্যে ওই জমি অন্য ব্যক্তির কাছে বিক্রি করে দেয় সাইদুল ইসলাম।

এমনকি এ্যাডভোকেট জলিল জমির বায়নাকৃত টাকা ফেরত চাইলেও অভিযুক্তরা টাকা ফেরত না দিয়ে নানা টালবাহানা শুরু করে। উপায়ন্তর না পেয়ে এ্যাডভোকেট জলিল প্রতারণার অভিযোগে সাইদুল দম্পতির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। মামলা দায়েরের চার মাস পর গ্রেফতার হলেন সাইদুল ইসলাম। কোতোয়ালি মডেল থানার এএসআই বিধান জানান, সাইদুল ইসলাম নামের একজন ওয়ারেন্টভুক্ত মামলার আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন         ৫০ বছর হলেই বুস্টার ডোজ ॥ স্বাস্থ্যমন্ত্রী         ‘নাসিক নির্বাচন ইভিএমে শান্তিপূর্ণভাবে হয়েছে’         হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         প্রথম ডোজ নিয়েছে ৭৭ লাখ শিক্ষার্থী ॥ নওফেল         মহামারীর মধ্যে বিশ্বের শীর্ষ ১০ ধনীর সম্পদ বেড়ে দ্বিগুণ হয়েছে ॥ অক্সফাম         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন         কিংবদন্তি কত্থক শিল্পী বিরজু মহারাজ আর নেই         উখিয়া-টেকনাফে হাইওয়ে পুলিশের ঘুষ বাণিজ্য, রোহিঙ্গাসহ চালকদের হাতে হাতে টোকেন         মালির ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট ইব্রাহিম বাউবাকার আর নেই         ফের ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া, জানাল দক্ষিণ কোরিয়া         পদত্যাগ করলেন শাবির সেই প্রভোস্ট