বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রতারণা মামলায় বাংলাদেশ ব্যাংকের ডিজিএম গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রতারণার অভিযোগে দায়ের করা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি ও বাংলাদেশ ব্যাংকের ডিজিএম সাইদুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে নগরীর নথুল্লাবাদ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডিজিএম সাইদুল ইসলাম নগরীর কলেজ রোড এলাকার বাসিন্দা মৃত আজহার উদ্দিনের পুত্র।

মামলা সূত্রে জানা গেছে, নগরীর নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কের সাইদুল ইসলাম ও তার স্ত্রী ইসরাত জাহানের মালিকানাধীন ১৬ শতক জমি বিক্রির উদ্দেশ্যে একই এলাকার এ্যাডভোকেট এম এ জলিলের সঙ্গে ৮০ লাখ টাকা মূল্য নির্ধারণ করে বায়না চুক্তি সম্পন্ন করা হয়। পরবর্তীতে বায়না চুক্তি বাবদ জলিলের কাছ থেকে ৪৫ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করেন সাইদুল ইসলাম। এরপর বায়না চুক্তি ভঙ্গ করে গোপনে অধিকমূল্যে ওই জমি অন্য ব্যক্তির কাছে বিক্রি করে দেয় সাইদুল ইসলাম।

এমনকি এ্যাডভোকেট জলিল জমির বায়নাকৃত টাকা ফেরত চাইলেও অভিযুক্তরা টাকা ফেরত না দিয়ে নানা টালবাহানা শুরু করে। উপায়ন্তর না পেয়ে এ্যাডভোকেট জলিল প্রতারণার অভিযোগে সাইদুল দম্পতির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। মামলা দায়েরের চার মাস পর গ্রেফতার হলেন সাইদুল ইসলাম। কোতোয়ালি মডেল থানার এএসআই বিধান জানান, সাইদুল ইসলাম নামের একজন ওয়ারেন্টভুক্ত মামলার আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         মিরপুর টেস্ট ॥ বৃষ্টির পর আবার খেলা শুরু         দায়িত্ব গ্রহণ করলেন ফায়ার সার্ভিসের নবনিযুক্ত মহাপরিচালক         আপনারা যুদ্ধাপরাধীদের সঙ্গে নির্বাচনে অংশ নেবেন না ॥ জাফর ইকবাল         মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         দেশের অন্তত: ৩০ শতাংশ মানুষ ভুগছে থাইরয়েডে         ইউক্রেনে নিহত হাদিসুরের পরিবার পাচ্ছে ৫ লাখ ডলার         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের করোনা শনাক্ত, মৃত্যু নেই         টাকা আত্মসাতের দায়ে সোনালী ব্যাংকের সাবেক এমডিসহ ৯ জনের কারাদণ্ড         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         কামরাঙ্গীরচরে দুই যুবকের রহস্যজনক মৃত্যু         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         জো বাইডেন এশিয়া ছাড়তেই তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩