রবিবার ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিলবোর্ডে নয়, মনের বোর্ডে জায়গা করে নিন ॥ মেয়র আতিক

  • ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে সংবর্ধনা

স্টাফ রিপোর্টার ॥ রাস্তার বিলবোর্ডে নয়, মানুষের মনের বোর্ডে জায়গা করে নিতে বিভিন্ন দলের নেতা-কর্মী, সংগঠন ও প্রতিষ্ঠানকে আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলাম। একইসঙ্গে এখন থেকে বিলবোর্ড দিয়ে শহর নষ্ট করলে ফাইন করা হবে বলেও হুঁশিয়ারি দেন মেয়র। বুধবার বেলা ১১টায় রাজধানীর মেরুল বাড্ডায় ঢাকা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে সদ্য নির্বাচিত আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ কথা বলেন। বিলবোর্ড এবং পোস্টার লাগিয়ে শহর নষ্ট করা ব্যক্তিদের হুঁশিয়ার করে মেয়র বলেন, আমরা বিদেশ গেলে যত্রতত্র ময়লা আবর্জনা ফেলি না, দেশে আসলেই আমাদের আচরণ বদলে যায়, আমরা এখানে শহর নোংরা করার সাহস করি কারণ ফাইন নাই, বিদেশে বড় অঙ্কের ফাইনের ভয়ে কেউ ময়লা ফেলার সাহস করে না। আমাদেরও সে পথে চলতে হবে। শুধু আইন থাকলেই হবে না, যে দেশে আইন আছে, সে দেশে ফাইনও থাকতে হবে। তিনি বলেন বিলবোর্ড, পোস্টারে প্রধানমন্ত্রীর ছবি একটুখানি, জাতির পিতার ছবি আরও ছোট, আর নিজের ছবি পুরোটা দিয়ে প্রচার করেন। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ এবং সর্বশেষ কাউন্সিলে দফতর সম্পাদক নির্বাচিত হওয়ায় ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে এই সংবর্ধনা প্রদান করে বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন। বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি দিব্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কনক কান্তি বডুয়া, ফেডারেশনের উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান বিশ্বপতি বডুয়া, বুদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দ প্রিয়, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের স্থানীয় কাউন্সিলরবৃন্দসহ বৌদ্ধ ধর্মাবলম্বী বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া সম্পর্কে ডিএনসিসি মেয়র বলেন, বিপ্লব বড়ুয়ার মতো একজন সৎ, দক্ষ, নিষ্ঠাবান তরুণকে আওয়ামী লীগের মতো একটি ঐতিহাসিক দলের দফতর সম্পাদক করা হয়েছে। মাত্র ৪৬ বছর বয়সেই এত সম্মানীয় পদে আসীন হয়েছেন তিনি। অথচ এই লোক রাস্তায় রাস্তায় পোস্টার দেননি, বিলবোর্ড বসাননি। শহরের সৌন্দর্য নষ্ট করেননি। তবুও তিনি এই পদ পেয়েছেন কারণ তিনি মানুষের মন জয় করেছেন। মানুষের মন জয় না করে বিলবোর্ড পোস্টার দিয়ে নেতা হওয়া যাবে না।

আতিকুল ইসলাম বলেন, বিলবোর্ড তো অবৈধ না সিটিতে, বিলবোর্ড দিতেই পারেন, কিন্তু নিয়ম মেনে অনুমতি নিয়ে স্থাপন করতে হবে। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদাহরণ টেনে বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কয়েকটি স্থানে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে বিলবোর্ড স্থাপন করার জন্য কাদের ভাই আমাকে ফোন করেছেন, সিটি কর্পোরেশন থেকে অনুমতি নিয়েছেন। কত সুন্দর আইনের প্রতি সম্মান দেখিয়েছেন, নেতৃত্ব হতে হবে এমন। অনুষ্ঠানে সংবর্ধিত নেতা বিপ্লব বড়ুয়া বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ যখন ক্ষমতায় আসে তখন এই দেশের উন্নতি হয়। দেশের সকল মানুষের উন্নতি হয়।

শীর্ষ সংবাদ:
পুরান কাপড়ের যুগ শেষ ॥ দেশের মর্যাদা সুরক্ষায় বন্ধ হচ্ছে আমদানি         প্রধানমন্ত্রী আজ পুলিশ সপ্তাহ উদ্বোধন করবেন         ফের আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষামন্ত্রী         ইসি নিয়োগ বিল আজ সংসদে উঠছে         দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব-নাসিকই প্রমাণ         ভ্যাট ও ট্যাক্স আদায়ে হয়রানি বন্ধের দাবি ব্যবসায়ীদের         মাদক চালান আসা কেন বন্ধ হচ্ছে না-কোথায় ঘাটতি?         অবৈধ মজুদদারের কব্জায় পাট ॥ কৃত্রিম সঙ্কটে দাম বাড়ছে         দেশে করোনায় আরও ১৭ জনের মৃত্যু         বয়সের অসঙ্গতি দূর করে নীতিমালা সংশোধন         প্রশ্নফাঁস চক্রে সরকারী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যান         সর্বোচ্চ ৫ বছর জেল, ১০ লাখ টাকা জরিমানার প্রস্তাব         অবশেষে আলোর মুখ দেখল চট্টগ্রাম ওয়াসার পয়ঃনিষ্কাশন প্রকল্প         মোহাম্মদপুরে বাসা থেকে ডেকে নিয়ে যুবককে হত্যা         গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব         জনগণের সেবা নিশ্চিত করতে পুলিশ সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান         অপরাধ দমনে নিরলস কাজ করছে পুলিশ ॥ প্রধানমন্ত্রী         অনশন ভেঙে শিক্ষার্থীদের আলোচনায় বসার আহবান শিক্ষামন্ত্রীর         এবার গণঅনশনের ঘোষণা দিলেন শাবি শিক্ষার্থীরা         করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪