বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা আজই

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগের নতুন কমিটির নির্বাচিত সভাপতিম-লীর সদস্যদের প্রথম সভা আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় গণভবনে অনুষ্ঠিত হবে। আর এই সভাতেই পূর্ণাঙ্গ করা হবে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কমিটি। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি সভায় সভাপতিম-লীর সদস্যদের যথাসময়ে উপস্থিতি থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

জানা গেছে, বৈঠকে সভাপতিম-লীর সদস্যদের সঙ্গে আলোচনা করে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির শূন্য থাকা পদগুলো পূরণ করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হতে পারে। একই সঙ্গে নতুন করে বাড়ানো উপদেষ্টা পরিষদের শূন্য পদেও মনোনয়ন দেয়ার সম্ভাবনা রয়েছে আজকের বৈঠক থেকে। ফলে বাকি পদগুলোতে কারা আসছেন কেন্দ্রীয় কমিটিতে-এ নিয়ে আগ্রহ সবার। গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলে শেখ হাসিনাকে টানা নবম বার সভাপতি এবং ওবায়দুল কাদেরকে দ্বিতীয় বার সাধারণ সম্পাদক করে ৮১ সদস্যের কার্যনির্বাহী সংসদের মধ্যে ৪২ জনের নাম জানিয়ে কার্যনির্বাহী সংসদের নতুন আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। বাকি পদগুলো পরবর্তীতে ঘোষণা করা হবে সম্মেলনে জানিয়েছিলেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। গঠনতন্ত্র অনুসারে সভাপতিম-লীর বৈঠক করে মতামতের ভিত্তিতে কেন্দ্রীয় কমিটিতে সদস্যপদ দেয়া হয়। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ ব্যাপারে জানিয়েছেন, সভাপতিম-লীর সভা ডাকা হয়েছে। সভাপতিম-লীর সদস্যদের সঙ্গে আলাপ-আলোচনার পর আজই পূর্ণাঙ্গ কমিটি গঠন হবে বলে আশা করছি।

এদিকে ৮১ সদস্যের কেন্দ্রীয় কমিটির বাকি ৩৯টি পদে কারা আসবেন তা আজ জানা যাবে। শূন্য পদগুলোর দিকেই এখন তাকিয়ে সবাই। চমকবিহীন সম্মেলনে ঘোষিত কমিটি থেকে যারা বাদ পড়েছেন তারা আশায় আছেন হয়ত শেষ মুহূর্তে থেকে যাবেন কেন্দ্রীয় কমিটিতে। অন্যদিকে পদবঞ্চিত সাবেক ছাত্রনেতারাও তাকিয়ে আছেন কেন্দ্রীয় কমিটির দিকে। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ঘোষিত ১৭ সভাপতিম-লীর সদস্যদের মধ্যে রয়েছেন সৈয়দা সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্ল্যাহ, সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য, ড. আবদুর রাজ্জাক, লে. কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, এ্যাডভোকেট আব্দুল মান্নান খান, এ্যাডভোকেট আবদুল মতিন খসরু এবং তিন নতুন মুখ শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান। পদাধিকার বলে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও সভাপতিম-লীর সদস্য।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১