সোমবার ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দলীয় মনোনয়ন পেতে দুই মেয়রই আশাবাদী

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে বর্তমান দুই মেয়রই আওয়ামী লীগের মনোনয়ন পাবেন ও আগামী নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন। একই সঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আইনানুযায়ী নির্বাচনে অংশ নেবেন বলে জানান ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন ও উত্তরের মেয়র আতিকুল ইসলাম। সোমবার বেলা সাড়ে এগারোটার দিকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা ও পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারা এসব কথা বলেন। সিটি নির্বাচনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করাকে স্বাগত জানান সাঈদ খোকন।

দুই সিটির সব কেন্দ্রেই ইভিএমে ভোট নেয়া হবে। দুই মেয়র ৩০ জানুয়ারির নির্বাচনে অংশ নিতে চাইলে নিজ পদ থেকে তাদের পদত্যাগ করতে হবে। এ প্রসঙ্গেই দুই মেয়রই বলেন, আইন অনুযায়ী যেটি করতে হয় বা আইন যা বলবে আমরা সেভাবে করব। তবে যেহেতু আইনে বলা আছে দায়িত্বে থেকেই নির্বাচন করা যাবে। সেহেতু আমরাও ওই আইনের মধ্য থেকেই নির্বাচনে অংশ নেব।

৫ বছর ধরে ঢাকা দক্ষিণ সিটির দায়িত্ব পালন করছেন। নতুন করে কেন আগামীতে নগরবাসী আপনাকে মেয়র নির্বাচিত করবেÑ প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, আমি নিজেকে সফল মনে করি। কারণ, আমি ইতিবাচক পরিবর্তনের সূচনা করতে সক্ষম হয়েছি। বায়ান্ন বাজার তিপ্পান্ন গলির ঢাকা শহরে এমন কোন অলিগলি নেই, যেখানে আমি একটা ইতিবাচক পরিবর্তনের ছোঁয়া লাগাতে পারিনি। আওয়ামী লীগ তাকে আবার মনোনয়ন দেবে কি নাÑ জবাবে সাঈদ খোকন বলেন, ইনশা আল্লাহ! আমি আশাবাদী। আশা করি, আমরা দুজনই আওয়ামী লীগের মনোনয়ন পাব।

নিজের সফলতা তুলে ধরে তিনি বলেন,শান্তিনগরের ৪০ বছরের জলাবদ্ধতা তো আমিই নিরসন করলাম। নাজিমদ্দিন রোডে ৫০ বছরের জলাবদ্ধতার সমস্যা ছিল, সেটারও সমাধান করেছি। বংশাল, পুরনো ঢাকার জলাবদ্ধতা আমরা সমাধান করেছি। নতুন কিছু কিছু জায়গায় জলাবদ্ধতা হচ্ছে। এটা একটা চলমান প্রক্রিয়া। আশা করি, নগরবাসী যদি আমাদের ভালবাসায় সিক্ত করেন, আমাদের কাজ অব্যাহত রাখার সুযোগ দেন, এসব সমস্যার অবশ্যই সমাধান করতে পারব।

মেয়র আতিক বলেন, আমি কয়েক মাসের জন্য নির্বাচিত হয়ে ঢাকাকে আধুনিক সুবিধাসম্পন্ন, নতুন ও আধুনিক স্মার্ট ঢাকা গড়ে তোলার চেষ্টা করছি। আশা করি নতুন যুক্ত হওয়া ঢাকাকে আধুনিক ঢাকা হিসেবে গড়ে তুলতে পারব। এক প্রশ্নের উত্তরে মেয়র আতিক বলেন, আশা করি দল আমাকে মনোনয়ন দেবে। সবাইকে সঙ্গে নিয়ে আগামী নির্বাচনে জয়ী হয়ে স্মার্ট ও বাসযোগ্য ঢাকা গড়তে পারব। তিনি এজন্য সমাজের সকল স্তরের মানুষের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। আতিক বলেন, অত্যন্ত জনবহুল অথচ সীমিত সামর্থ্যরে মধ্যেও কিভাবে ঢাকাকে একটি আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে নারী, শিশু, বৃদ্ধসহ তরুণদের বাসযোগ্য, পরিবেশবান্ধব, স্মার্ট ঢাকা উপহার দেয়া যায় সেজন্য দলীয় মনোনয়ন পেলে আগামী নির্বাচনে যাতে জয়ী হতে পারি তার জন্য সবার দোয়া ও সহযোগিতা চাই।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক