বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিয়ানমারের বিচারে সব সহায়তার ঘোষণা নেদারল্যান্ডস ও কানাডার

জনকণ্ঠ ডেস্ক ॥ আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে রোহিঙ্গা মুসলিম সংখ্যালঘুদের গণহত্যার অভিযোগের ক্ষেত্রে গাম্বিয়াকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে নেদারল্যান্ডস ও কানাডা। সোমবার দুই দেশের যৌথ বিবৃতিতে বলা হয়েছে, বিশ্ব সম্প্রদায়ের কাছে জবাবদিহিতা প্রতিষ্ঠা এবং বিচারহীনতা প্রতিরোধের স্বার্থে গাম্বিয়াকে সব ধরনের সহযোগিতা দেয়ার ইচ্ছা প্রকাশ করছে কানাডা ও নেদারল্যান্ডস। খবর ইয়াহু নিউজের।

নেদারল্যান্ডসের হেগে অবস্থিত আন্তর্জাতিক ন্যায়বিচার আদালতে (আইসিজে) মঙ্গলবার মিয়ানমারের বিরুদ্ধে গণহত্যার অভিযোগের শুনানি শুরু হচ্ছে। রাখাইন রাজ্যে জাতিগত নিধনের উদ্দেশ্যে রোহিঙ্গাদের ওপর গণহত্যা ও নির্যাতনের বিরুদ্ধে জাতিসংঘের ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে মামলা করে আফ্রিকার দেশ গাম্বিয়া। নেদারল্যান্ডস ও কানাডার বিবৃতিতে বলা হয়, ‘গণহত্যা কনভেনশনের মাধ্যমে এর স্বাক্ষর দাতারা গণহত্যার অপরাধ প্রতিরোধ এবং দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ। এ কারণে সমস্ত মানবতার জন্য উদ্বেগজনক ঘটনা হিসেবে আইসিজেতে গাম্বিয়াকে সমর্থন দেয়াকে বাধ্যবাধকতা হিসেবে মনে করছে কানাডা ও নেদারল্যান্ডস।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত        
//--BID Records