মঙ্গলবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেট জেলা ও নগর আওয়ামী লীগের সম্মেলন ৫ ডিসেম্বর

  • নেতাকর্মীরা চান যোগ্য নেতৃত্ব

সালাম মশরুর, সিলেট অফিস ॥ নগরীতে উৎসবের আমেজ। কে কি পদ পাচ্ছেন। নেতাকর্মীদের মধ্যে এখন এটাই গুঞ্জন। সকলের দৃষ্টি কেন্দ্রের দিকে। দলে শুদ্ধি অভিযান চলছে। ত্যাগী ও ক্লিন ইমেজের নেতাদের মূল্যায়ন হচ্ছে। যে যাই হোক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতিগ্রস্তদের ছাড় দিচ্ছেন না। এবার সম্মেলনে সকলের প্রত্যাশা পূরণ হবে। ত্যাগী ও নিবেদিতপ্রাণরা যোগ্য আসন পাবে। আওয়ামী লীগের জেলা ও মহানগর সম্মেলনকে কেন্দ্র করে এমন প্রত্যাশা ডানা মেলছে নেতাকর্মীদের মধ্যে। বর্তমানে জেলা ও মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক কর্মকান্ডের স্থবিরতা ও পুরনোদের ব্যর্থতা নিয়ে সমালোচনা হচ্ছে মাঠে। কর্মীরা বলছে নতুন ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা পেলে, সাংগঠনিক কর্মকান্ডে গতি আসবে। আগামী ৫ ডিসেম্বর সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন। সিলেটের ঐতিহাসিক আলীয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলনের তারিখ ঘনিয়ে আসতেই শুরু হয়েছে পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ। ওয়ার্ড কমিটির কাউন্সিলরদের ‘ম্যানেজ’ করার চেষ্টার পাশাপাশি চলছে কেন্দ্রে লবিং। সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ এবং শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিলেট সিটি কর্পোরেশনের চারবারের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওর, অধ্যাপক জাকির হোসেন, বিজিত চৌধুরী, সাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল ও শফিউল আলম নাদেল এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জগদীশ দাস মহানগর কমিটির শীর্ষ পদের লড়াইয়ে মাঠে রয়েছেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আসতে আগ্রহী অন্তত ৬ নেতা। আলোচিতরা হলেন- বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সুজাত আলী রফিক, এ্যাডভোকেট নিজাম উদ্দিন, বর্তমান সহসভাপতি এ্যাডভোকেট শাহ ফরিদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক শাহ মশাহিদ আলী ও উপদফতর সম্পাদক জগলু চৌধুরী। জেলা সভাপতি পদে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট লুৎফুর রহমান ছাড়াও রয়েছেন বর্তমান জেলা সহসভাপতি মাসুক উদ্দিন। বয়সের ভারে বর্তমান সভাপতি অনেকটা নুইয়ে পড়েছেন। বিগত সময়ে তিনি অধিকাংশ ক্ষেত্রে দলীয় কর্মকান্ডে সময় দিতে পারেননি। সভাপতি হিসেবে নেতাকর্মীদের দৃষ্টি মাসুক উদ্দিনের দিকে। জেলা আওয়ামী লীগে ক্লিন ইমেজে রয়েছেন মাসুক উদ্দিন। দুর্নীতি ও কলঙ্ক তাকে স্পর্শ করতে পারেনি। মাসুক উদ্দিন মুক্তিযোদ্ধা। যুদ্ধকালীন তার অনেক বীরত্ব রয়েছে। সৎ ও নিষ্ঠার সঙ্গে দলের দায়িত্ব পালন করে আসছেন। বিপুল ভোটে বিজয়ী হয়ে মাসুক উদ্দিন উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন বিগত সময়ে।

শীর্ষ সংবাদ:
রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ