শুক্রবার ৮ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাউফলের চন্দ্রদ্বীপের তিন সেতু বেহাল

  • হাজারো মানুষের দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, পটুয়াখালী, ৩০ নবেম্বর ॥ বাউফলের চন্দ্রদ্বীপের পশ্চিম চরমিয়াজান বাজার সংলগ্ন ব্রিজ ও আলগী ব্রিজ এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। এছাড়াও দক্ষিণ চরওয়াডেলে সুলতান মজমের বাড়ির কাছে আরসিসি সেতুটির দুই পাশে এ্যাপ্রোচ সড়ক না থাকায় এলাকার মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। অথচ এই তিন সেতু দিয়ে প্রতিদিন স্কুলগামী শিক্ষার্থী, মহিলা ও শিশুসহ কয়েক হাজার মানুষ ঝুঁকি নিয়ে যাতায়ত করছেন। ঘটছে নানা ধরনের দুর্ঘটনা ।

চন্দ্রদ্বীপ ইউপির পশ্চিম চরমিয়াজান বাজার সংলগ্ন সেতু ও চর আলগীর জালাল ফরাজি বাড়ির পাশের সেতুটির অধিকাংশ স্লাব ভেঙ্গে গেছে। এর ফলে চর রায়সাহেব, চরমিয়াজন, চরনিমদী, কিসমত পাঁচখাজুরিয়া, চরকচুয়াসহ ৭-৮ চরের কয়েক হাজার মানুষ ওই সেতু দুইটি দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছেন। এছাড়া চরওয়াডেলে সুলতান মজমের বাড়ির কাছে আরসিসি সেতুটির দুই পাশে এ্যাপ্রোচ সড়ক না থাকায় এলাকার মানুষ দুর্ভোগের শিকার হচ্ছেন। সেতুগুলো ক্ষতিগ্রস্ত হওয়ায় চলাচলের জন্য স্থানীয়রা গাছের ডাল, বাঁশ ও কাঠের তক্তা দিয়ে কোন রকমভাবে মেরামত করে যাতায়ত করলেও ঝুঁকি রয়ে গেছে। ধানদী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ইমরান, শারমীন, নার্গিস, সীফা, মুক্তা, ফারজানা, পুতুল, সীমা, তানজিলা, রেশমা, সাদিয়াসহ অনেকেই জানান, ব্রিজটি দুটি দিয়ে পাড় হতে গিয়ে মহা ভোগান্তিতে পড়ছেন শিক্ষার্থী, বৃদ্ধ, মহিলা ও শিশুরা। প্রতিদিন ঘটছে দুর্ঘটনা।

চর রায়সাহেব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কলি আক্তার ও পশ্চিম চরমিয়াজানের ইউনুচ মাতবর অভিন্ন শুরে জানান, মাত্র বছর চারেক আগে এই সেতু দুইটি নির্মাণ করা হলেও এই অল্প সময়ের মধ্যে সেতু দুইটির বেহাল অবস্থা হয়েছে। সিমেন্টের স্লাব ভেঙ্গে গেছে। গাছের ডাল, কাঠ, বাঁশ দিয়ে মেরামত করা হলেও তা বেশিদিন স্থায়ী হচ্ছে না। বেহাল অবস্থা দক্ষিণ চর ওয়াডেলের আরসিসি সেতুটিরও। এই সেতুটির দুই পাশে এ্যাপ্রোচ সড়ক নির্মাণ না করায় যাতায়াতের ভোগান্তির শিকার হতে হয়। চন্দ্রদ্বীপের ১ নম্বর ওয়ার্ডের রায়সাহেব এলাকার ইউপি সদস্য ছালাম শরীফ জানান, সিমেন্টের স্লাব ও লোহার এ্যাঙ্গেলে নির্মিত সেতু দুটির অধিকাংশ স্লাবই ভেঙ্গে গেছে। ব্যক্তিগত উদ্যোগে সংস্কারের ব্যবস্থা করা হলেও তা স্থায়ী হচ্ছে না। তিনি ওই দুইটি সেতু সংস্কারসহ দক্ষিণ চর ওয়াডেলের আরসিসি সেতুর এ্যাপ্রোচ সড়ক নির্মাণ এবং রায়সাহেবে গুচ্ছগ্রাম সংলগ্ন খালের ওপর নতুন একটি ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার         রাজধানীর যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় এক পরিবারের ৩ জন নিহত         তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন