বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মরিনহোর মহানুভবতা...

স্পোর্টস রিপোর্টার ॥ কড়া শিক্ষক হিসেবেই সবার কাছে পরিচিত তারকা কোচ জোশে মরিনহো। তবে পর্তুগীজ লৌহমানবের হৃদয়টা যে অনেক বড় সে প্রমাণ রাখেন প্রায়শই। এমন আরেকটি প্রমাণ রেখেছেন ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পারের কোচ।

ঘটনাটা উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের একটি ম্যাচে। গত মঙ্গলবার রাতে নিজেদের মাঠে গ্রিসের ক্লাব অলিম্পিয়াকোসের বিরুদ্ধে ৫০ মিনিট পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে ছিল টটেনহ্যাম। এ সময় মাঠের বাইরে থেকে দ্রুত সার্জি অরিয়েরকে বলের যোগান দেয় বল বয় ক্যালাম হাইন্স। বল পেয়ে দ্রুতই সতীর্থ লুকাস মউরাকে পাস দেন অরিয়ের। মউরার কাট ব্যাকে বল পান হ্যারি কেন। বল পেয়েই গোল করেন ইংলিশ অধিনায়ক। শেষ পর্যন্ত ম্যাচটা ৪-২ গোলে জিতে নেয় মরিনহোর দল। সেই গোলের পরপরই খেলোয়াড়রা যখন উদযাপনে ব্যস্ত, ডাগআউট থেকে নিজে এগিয়ে গিয়ে হাইন্সের সঙ্গে হাত মেলান মরিনহো। করেছেন উচ্ছ্বসিত প্রশংসা। এতবড় একজন কোচের এমন প্রশংসা পেয়ে আনন্দে ভাসছে হাইন্স।

ওই সময় দ্রুত বল জোগান দেয়ায় ক্যালাম হাইন্সের প্রশংসা করেছিলেন টটেনহ্যাম হটস্পার কোচ মরিনহো। দিয়েছিলেন ‘হাই ফাইভ’ও। মরিনহোর সেই হাই ফাইভে নিজের জীবন পাল্টে যাবে বলছে স্পার্সদের ১৫ বছর বয়সী বল বয়। এ বিষয়ে হাইন্স বলেন, এটা ছিল অকল্পনীয়। আমি শুধু আমার দায়িত্বটা পালন করেছি। আমার এখনও বিষয়টা স্বপ্নের মতো লাগছে। আমি গোলও দেখার সুযোগ পাইনি। বল দেয়ার কাজে ব্যস্ত ছিলাম। এরপর নিজের জায়গায় আসতে আসতেই দেখি সবাই উল্লাস করছে। ফিরে দেখি কেন উদযাপন করছেন। এরপর রিপ্লেতে দেখেছি কি হয়েছে। আমার হাসি দেখলেই বোঝা যাবে বিষয়টা কত অবিশ্বাস্য। মরিনহোর এমনটা না করলেও চলতো। উনি আমার কাছে এসেছেন, বিষয়টা দারুণ। আমার দিনটাই সেদিন বদলে গিয়েছে, আমার জীবনও। আমি স্পার্সদের ভালবাসি আর কোনদিনও দিনটাকে ভুলতে পারব না।

ম্যাচের পর নানা প্রান্ত থেকে হাইন্সের জন্য শুভেচ্ছা আসছে বলে জানিয়েছেন তার মা ক্যালি হাইন্স। তিনি বলেন, আমরা মাঠে ছিলাম। দেখেছি মরিনহো আমাদের ছেলের সঙ্গে কি করেছেন। আমরা ভেবেছিলাম বিষয়টা হাই ফাইভেই শেষ হয়ে যাবে। কিন্তু এরপর থেকে আমাদের ফোন বেজেই যাচ্ছে। নানা প্রান্ত থেকে ফোন আসছে।

শীর্ষ সংবাদ:
খাদ্য নিরাপত্তায় তিন ধাপে কর্মপরিকল্পনা         করোনাভাইরাস থেকেও দেশবাসী মুক্তি লাভ করবে         আদালতেও সাহেদের প্রতারণা- করোনা রোগী দাবি         স্বাস্থ্য খাতের শুদ্ধি অভিযান তৃণমূলে ছড়িয়ে যাবে ॥ কাদের         করোনায় আরও ৩৯ জনের মৃত্যু         বন্যার কোথাও উন্নতি কোথাও অবনতি         রফতানির লক্ষ্যমাত্রা ৪ হাজার ৮শ’কোটি ডলার ঘোষণা         সন্ত্রাস-জঙ্গীবাদমুক্ত দেশ গড়তে নাসিম আমৃত্যু লড়েছেন         শিক্ষা প্রতিষ্ঠানের গবর্নিং বডিতে সংসদ সদস্যরা থাকতে পারবেন না         স্থানীয়ভাবে কৃষি যন্ত্রপাতি তৈরিতে গুরুত্বারোপ করা হচ্ছে ॥ কৃষিমন্ত্রী         মালয়েশিয়ায় বেকার হয়ে পড়েছেন ৫ লাখের বেশি বাংলাদেশী         সরকারী বিদ্যুত কোম্পানিতে বিনিয়োগ বৃদ্ধি করলে উৎপাদন খরচ কমবে         ৩৯ ধাপ এগিয়ে ফের বিশ্বসেরা ১০০০ ব্যাংকের তালিকায় ইসলামী ব্যাংক         ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন        
//--BID Records