সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকারের কারণেই খালেদা মুক্তি পাচ্ছেন না ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ সরকারের কারণেই কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া মুক্তি পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। তিনি রাজপথে কর্মসূচী পালনের কারণে মামলা দিয়ে গ্রেফতার করা বিএনপি নেতাদের অবিলম্বে মুক্তি দাবি করেন। রিজভী বলেন, আওয়ামী লীগ সরকার গণতান্ত্রিক প্রতিষ্ঠানকে উপেক্ষা করে বন্ধ চোরাগলিতে হাঁটছে। তারা বারবার খালেদা জিয়ার মুক্তিতে বাধা প্রদান করছে। অথচ যে মামলায় তিনি কারাবন্দী সে মামলায় জামিন পাওয়ার যোগ্য। তার জামিন বিষয়ে আদেশ না হওয়া সরকারের সুদূরপ্রসারী পরিকল্পনার অংশ। দেশের জনগোষ্ঠীর আস্থার প্রতীক খালেদা জিয়ার জামিনে বারবার বাধা দেশের মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তিনি গুরুতর অসুস্থ হলেও সুচিকিৎসা দেয়া হচ্ছে না।

রিজভী বলেন, খালেদা জিয়াকে নিয়ে সরকারের চক্রান্ত প্রতিহত করতে জনগণ ঐক্যবদ্ধ। খালেদা জিয়ার জীবন নিয়ে ষড়যন্ত্রের বিরুদ্ধে জনগণ সচেতন। তাই সরকারকে বলব অবিলম্বে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। তা না হলে রাজপথের আন্দোলন করেই তাকে মুক্ত করা হবে।

রিজভী বলেন, আইন, আদালত, পুলিশ, প্রশাসন, নির্বাচন কমিশনসহ সকল প্রতিষ্ঠানকে হুকুমের দাস বানিয়ে মানুষকে বোবা করার চেষ্টা চলছে। এ অবস্থার অবসানে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামতে হবে। আর তাহলেই খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্রকে মুক্ত করাসহ সব দাবি আদায় করা যাবে।

রিজভী বলেন, রাজপথে কর্মসূচী পালন করায় যে ৫০১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে তারমধ্যে আরও রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, মেজর (অব) হাফিজ উদ্দিন আহমদ, শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, দলের কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শফিউল বারী বাবু, সাইফুল আলম নীরব, সরাফত আলী সপু, হাবিবুর রশীদ হাবিব, ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records