বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাগুরায় ফার্নিচার মেলায় দুটি পালঙ্কের দাম ১১ লাখ টাকা

নিজস্ব সংবাদদাতা, মাগুরা ॥ মাগুরায় মাসব্যাপী ফার্নিচার মেলায় একটি পালঙ্কের দাম সাড়ে ৫ লাখ টাকা। এই রকম দুটি খাট এসেছে মেলায় তা দেখতে মানুষ ভিড় করছে। দুটি পালঙ্কের দাম ১১ লাখ টাকা। মাগুরা শহরের নতুন বাজার ও বটতলা এলাকায় এই মেলা চলছে। কাত্যায়নী পূজা উপলক্ষে এ মেলার আয়োজন করা হয়ে থাকে। মেলায় কোটি টাকার ফার্নিচার বিক্রি হচ্ছে।

জানা গেছে, মেলায় ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, মেহেরপুর, যশোর, মাগুরা, সাতক্ষীরা, কুষ্টিয়াসহ বিভিন্ন জেলা থেকে ব্যবসায়ীরা ফার্নিচার নিয়ে এসেছেন। খাট, পালঙ্ক, ডেসিং টেবিল, ওয়ারড্রপ, সোকেসসহ নানা ধরনের ফার্নিচার এসেছে বিক্রির জন্য। দাম ক্রেতাদের ক্রয় ক্ষমতার মধ্যে।

মেলার আকর্ষণ দুটি পালঙ্ক এসেছে দাম ১১ লাখ টাকা। একটি খাটের দাম সাড়ে ৫ লাখ টাকা করে। প্রতিটি খাটে লাগানে রয়েছে ৩২ ইঞ্চি টেলিভিশন এবং বক্স প্যান। রয়েছে সুন্দর কারুকার্যময় নক্সা। মেলায় তা দেখতে মানুষ ভিড় করছে। খাট দুটি এনেছেন কুষ্টিয়ার কুমারখালীর মোঃ ইয়াছিন। দেড় বছর কাজ করে খাট দুটি তিনি তৈরি করেছেন। ৫ নবেম্বর ২০১৯ থেকে এই মেলা শুরু হয়েছে। শেষ হবে শুক্রবার। বিক্রেতারা জানান, মেলায় আগত ফার্নিচার গুণগতমান ভাল ও দাম কম। কাঠও খারাপ না। বাজার থেকে দাম অনেক কম। সব শ্রেণীর ক্রেতা এখান থেকে ফার্নিচার ক্রয় করেন। বিশেষ করে স্বল্প আয়ের মানুষ বেশি ক্রয় করেন। এই মেলার জন্য অনেকে সারাবছর অপেক্ষায় থাকেন ফার্নিচার ক্রয় করার জন্য। অনেক ব্যবসায়ী ফার্নিচার তৈরি করে এনেছেন আবার অনেকে তৈরি করে এনে এখানে রং করছেন।

শীর্ষ সংবাদ:
ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         ‘জাওয়াদের প্রভাবে বাড়তে পারে ডেঙ্গু’         ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         রাজধানীর কামরাঙ্গীরচরে গড়ে তোলা হবে কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল : মেয়র তাপস         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         পিপিপিতে হবে ঢাকার ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         বিএসএফ নির্যাতনে মৃত ভারতীয় যুবকের লাশ ধরলা নদীতে ভেসে উঠল         ডেঙ্গু : একদিনে হাসপাতালে আরও ৬০ রোগী হাসপাতালে