শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টিসিবির পেঁয়াজ বিক্রিতে নিরাপত্তা চান ডিলাররা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ সড়কে ট্রাক আটকে পড়ায় রাজশাহীতে টিসিবির (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) পেঁয়াজ নির্ধারিত সময়ে পৌঁছতে না পারায় শনিবার খোলাবাজারে বিক্রি হয়নি। তবে রবিবার থেকে নগরীর পাঁচটি পয়েন্টে খোলা বাজারে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি হবে বলে ঘোষণা দিয়েছে টিসিবি।

এদিকে ডিলাররা বলছেন, যেভাবে পেঁয়াজের চাহিদা রয়েছে, তা খোলা বাজারে কম দামে বিক্রি করা কঠিন। কারণ দরিদ্র মানুষরা এসে ভিড় জমাবে। তখন বিশৃঙ্খলা হতে পারে। এ জন্য ট্রাকে বিক্রির সময় পুলিশের নিরাপত্তা ব্যবস্থা দাবি করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, ঘোষণা অনুযায়ী রাজশাহী নগরে শনিবার থেকে খোলা বাজারে পেঁয়াজ বিক্রির কথা ছিল। তবে শেষ পর্যন্ত এদিন খোলা বাজারে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু যায়নি। কারণ পেঁয়াজের ট্রাক এসে পৌঁছেনি। তাই সবকিছু ঠিকঠাক করেও পিছু হটলো টিসিবি। তবে রবিবার থেকে নগরীতে এ কার্যক্রম শুরু হতে পারে।

টিসিটির রাজশাহী অফিস প্রধান প্রতাপ কুমার শনিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। প্রতাপ কুমার জানান, শুক্রবার রাজশাহীতে পেঁয়াজ আসার কথা ছিল। এরই মধ্যে দুটি ট্রাকে পেঁয়াজ ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে রওনা হয়েছে। কিন্তু সকাল সাড়ে ৯টায় ট্রাক দুটি টাঙ্গাইল পার হচ্ছিল। ফলে রাজশাহীতে এসে পৌঁছতে বিকেলে গড়িয়ে যাবে। তাই আজকে (শনিবার) তা সাধারণ গ্রাহকদের মাঝে বিক্রি করা সম্ভব হবে না। তবে রবিবার গ্রাহকরা পেঁয়াজ পাবেন ৪৫ টাকা কেজি দরে। প্রতিদিন একজন গ্রাহক এক কেজি করে কিনতে পারবেন। এদিকে টিসিবির ডিলার ওয়াসিম কবির জানান, টিসিবি থেকে পেঁয়াজ নেয়ার জন্য তিনি বৃহস্পতিবার ব্যাংকের মাধ্যমে টাকা জমা দিয়েছেন। শনিবার থেকে পেঁয়াজ বিক্রির কথা ছিল। কিন্তু তা হলো না। তবে খোলা বাজারে পেঁয়াজ বিক্রির জন্য তিনি পুলিশের নিরাপত্তা চেয়েছেন বলেও জানান।

কুড়িগ্রাম

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম থেকে জানান, বাইরের দেশ থেকে পেঁয়াজ আমদানি করা হলে গত কয়েকদিন ধরে পেঁয়াজের দাম সারাদেশে কমতে শুরু করলেও এখনও কুড়িগ্রামে পেঁয়াজের দাম অনেক চড়া হওয়ায় ক্রেতা সাধারণ ক্ষুব্ধ। জেলার ৯ উপজেলায় নতুন পাতা পেঁয়াজের আবাদ হলেও বাজারে দাম কমার কোন লক্ষণ দেখা যাচ্ছে না। ইতোমধ্যেই এ পেঁয়াজ বাজারে আসতে শুরু করলেও দাম চরা। ফলে বিক্রেতারা খুশি হলেও ক্রেতারা অত্যন্ত ক্ষোভ জানিয়েছেন।

জেলা শহরের জিয়া বাজার ও পৌরবাজারসহ বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, শনিবার সকাল থেকে পেঁয়াজ বিক্রি হচ্ছে প্রতি কেজি ২শ থেকে ২২০ টাকায়। আর নতুন পাতাওয়ালা পেঁয়াজ বাজারে বেশ নামলেও সেগুলো বিক্রি হচ্ছে দেড়শ টাকা দরে। তবে ক্রেতারা দূষছেন বাজার মনিটরিং না থাকাকে।

শীর্ষ সংবাদ:
অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের