সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাতছড়ি জাতীয় উদ্যান থেকে রকেট লঞ্চার ও বিস্ফোরক উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৩ নবেম্বর ॥ চুনারুঘাটের সাতছড়ি জাতীয় উদ্যানে অভিযান চালিয়ে আবারও রকেট লঞ্চারসহ বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করেছে র‌্যাবের একটি টিম। অভিযানে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের একটি টিমও অংশ নেয়। শনিবার দুপুরে উদ্ধার হওয়া রকেট লঞ্চারগুলোর মধ্যে রয়েছে, উচ্চ ক্ষমতা সম্পন্ন ১৩ আরপিজি গোলা। তবে অভিযান চলাকালে কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। র‌্যাব-৭ এর সিও লেঃ কর্নেল মশিউর রহমান জুয়েল গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, শনিবার সন্ধ্যার পর জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কাছে জুডিসিয়াল কোর্ট থেকে একটি ফ্যাক্সবার্তা আসে। এতে রকেটের সঙ্গে উদ্ধারকৃত বিস্ফোরক দ্রব্য সেনাবাহিনীর বিশেষজ্ঞ টিমের মাধ্যমে ধ্বংসের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট চাওয়া হয়েছে। জেলা প্রশাসক কামরুল হাসান ফ্যাক্সবার্তার বিষয়টি স্বীকার করে জনকণ্ঠকে জানিয়েছেন, বিস্ফোরক দ্রব্য ধ্বংসের জন্য রবিবার সকালে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট তিনি নিয়োগ দেবেন। জেলা ও পুলিশ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে র‌্যাবের অন্য একটি সূত্র মতে, আগের দিন শুক্রবার সন্ধ্যার পর দুটি গাড়িতে করে র‌্যাবের কয়েকজন সদস্য সাতছড়ি এলাকার জাতীয় উদ্যানে প্রবেশ করে। এরপর অস্ত্র, গোলাবারুদ উদ্ধারের লক্ষ্যে সেখানে কর্মকর্তা ও সদস্য সংখ্যা বৃদ্ধি পেতে থাকে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাতব্যাপী অভিযান চলে কয়েকটি স্থানে। ব্যাপক তল্লাশির পর এক পর্যায়ে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ রকেট লাঞ্চার ও বিস্ফোরক দ্রব্য। যদিও বিস্ফোরক দ্রব্য কি পরিমাণ পাওয়া গেছে তার সঠিক পরিসংখ্যানসহ পুরো বিষয়টি নিয়ে এক প্রেসব্রিফিংয়ে জানানো হবে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক আব্দুল মালেকের বিরুদ্ধে ২ মামলা         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ভিয়েতনাম-কাতার ফেরত ৮৩ শ্রমিককে মুক্তি দেওয়া নিয়ে রুল জারি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে         দুদকের মামলায় খালিদীর জামিন আপিলে বহাল         করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের শঙ্কা বাংলাদেশে         করোনা ভাইরাস ॥ মৃত্যুপুরী যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়াল         করোনা ॥ ৬ মাস পর খুলল তাজমহল         ব্যবসায়ী আজিজ হত্যা॥ একজনের মৃত্যুদণ্ড, আরেকজনের যাবজ্জীবন         সড়ক দুর্ঘটনায় পিআইবির পরিচালকের মৃত্যু         যুক্তরাষ্ট্রে ছোট বিমান বিধ্বস্ত ॥ সব আরোহী নিহত