বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চট্টগ্রামে থানা এলাকায় র‌্যাবের অভিযান

  • ৯ হাজার ৬৬৮ পিস ইয়াবা উদ্ধার ॥ বাস জব্দ

মাকসুদ আহমদ, চট্টগ্রাম অফিস ॥ অপরাধীদের গ্রেফতারসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্বরাষ্ট্রমন্ত্রী বার বার তাগিদ দিলেও দায়সারা অভিযান চালাচ্ছে পুলিশ এমন অভিযোগ রয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কয়েকটি থানার বিরুদ্ধে। আকবরশাহ, বাকলিয়া, কর্ণফুলী ও খুলশী থানা পুলিশ প্রতিনিয়ত গাড়ি থামিয়ে তল্লাশি অভিযান চালালেও রেজাল্ট শূন্য। প্রশ্ন উঠেছে র‌্যাব সেভেনের অভিযানে কিভাবে নগরীর বিভিন্ন থানা এলাকা থেকে ইয়াবা ও মাদক উদ্ধার হচ্ছে। অভিযোগ উঠেছে, ভুয়া তথ্যের ভিত্তিতে বাসসহ বিভিন্ন পরিবহনে অভিযান চালাচ্ছে। এতে যাত্রী হয়রানির মাত্রা যেমন বেড়েছে তেমনি যাত্রীদের সঙ্গে বাকবিত-াও হচ্ছে।

প্রত্যক্ষ স্থানের অভিযোগে দেখা গেছে, ঢাকা চট্টগ্রাম মহাসড়কে চট্টগ্রামের প্রবেশদ্বার হিসেবেখ্যাত সিটি গেট পুলিশ বক্সের সামনেই বহির্গমনের বাসগুলোতে তল্লাশি চালায় আকবরশাহ থানা পুলিশ। আবার বাকলিয়া ও কর্ণফুলী থানা পুলিশ গোপন তথ্যবিহীন অভিযান চালায় শাহ আমানত সেতুর উভয় দিকে। কক্সবাজার থেকে ছেড়ে আসা বাসগুলোই পুলিশের টার্গেট। অথচ সিটি গেট ও শাহআমানত সেতুর মাঝপথে দামপাড়া পুলিশ লাইন্সের পাশেই অভিযান চালিয়ে র‌্যাব সেভেনের অভিযান টিম প্রমাণ করে দিল পুলিশ ভুল তথ্যে তল্লাশি অভিযান চালায় অথবা অপরাধীদের ছাড় দেয়। সর্বশেষ বৃহস্পতিবার গভীর রাতে খুলশী থানা এলাকা থেকে গ্রীন লাইন পরিবহনের স্ক্যানিয়া মডেলের ২ কোটি টাকা মূল্যের এসি বাস থেকে প্রায় ১০ হাজার পিস ইয়াবা উদ্ধারের ঘটনা ঘটেছে। ফলে থানা পুলিশের তল্লাশি ও গোপন সংবাদের ভুয়া তথ্য নিয়ে প্রশ্ন উঠেছে। এদিকে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, ডাকাত, খুনী, অবৈধ অস্ত্র ও গোলাবারুদ, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী, চোরাকারবারি ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করতে বলা হলেও পুলিশের অভিযানে তার প্রমাণ মিলছে না।

র‌্যাব সেভেন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের তথ্য নিয়ে অভিযানে নামে র‌্যাব সেভেনের অভিযান টিম। কতিপয় মাদক ব্যবসায়ী বিলাসবহুল যাত্রীবাহী বাসে করে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজার হতে ঢাকার দিকে যাচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত ৩টা ২০ মিনিটে খুলশী থানাধীন দামপাড়াস্থ স্টার লাইন স্পেশাল লিমিটেড কাউন্টারের সামনে অবস্থান নেয়। একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে কক্সবাজার হতে ঢাকাগামী স্ক্যানিয়া মডেলের গ্রীন লাইন পরিবহনের এসি বাসটিকে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ড্রাইভার গাড়িটিকে রাস্তার পাশে থামিয়ে ড্রাইভারসহ ২ ব্যক্তি গাড়ি থেকে নেমে সুকৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‌্যাব সদস্যরা ড্রাইভার মোঃ মোফাজ্জল হক (৩৮) এবং হেলপার মোঃ হাবিবুর রহমান (২৪) কে আটক করে। ব্যাপক জিজ্ঞাসাবাদে ও তাদের দেখানো মতে বাসের ভেতরে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৯ হাজার ৬৬৮ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। এ সময় ২ কোটি টাকা মূল্যের বাসটি (ঢাকা মেট্রো-ব- ১৪-১১০৮) জব্দ করা হয়। আসামিরা র‌্যাবের কাছে স্বীকার করেছে, দীর্ঘদিন ধরে ড্রাইভিং পেশায় নিয়োজিত থেকে কক্সবাজারের বিভিন্ন মাদক ব্যবসায়ীর কাছ থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে অভিনব কায়দায় ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাচার করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ৪৮ লাখ ৩৪ হাজার টাকা। উল্লেখ্য, গত এগারো মাসে র‌্যাব সেভেনের সদস্যরা ১৬ লাখ ৭৫ হাজার ২১৩ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩২৪৯৫৭৫
আক্রান্ত
১৯০০৫৭
সুস্থ
৭৭১৮৩০৭
সুস্থ
১০৩২২৭
শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records