সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবারই প্রথম সরকারি ভাবে আমন ধান কেনা হচ্ছে ॥ খাদ্যমন্ত্রী

  এবারই প্রথম সরকারি ভাবে আমন ধান কেনা হচ্ছে ॥ খাদ্যমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, কৃষককে ন্যায্যমূল্য দেয়ার জন্যই এবারই প্রথম আমন ধান কেনা হচ্ছে সরকারি ভাবে। আমরা ৬ লাখ মেট্রিক টন আমন ধান কিনছি। ২০ নবেম্বর থেকে শুরু হয়েছে যাতে কৃষকরা কিছুটা হলেও স্বস্তি পান এবং এটা দেখে মিলাররা ধান কিনতে বাজারের সঙ্গে টক্কর মারে। এ সময় মন্ত্রী কৃষকদের সরাসরি সরকারী গুদামে ধান দেয়ার আহ্বান জানান।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদ মেম্বার, চেযরম্যান থেকে শুরু করে রাজনৈতিক কোন নেতা ধান কেনার ক্ষেত্রে কোন হস্তক্ষেপ করতে পারবে না। এটা আমাদের কড়া নির্দেশ। শুধুমাত্র কৃষককরা ধান দিবে। কেউ হস্তক্ষেপ করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে, এমনটাই আমরা নির্দেশ দিয়েছি। বরং ইনারা নজরদারি রাখবেন, যাতে আমাদের কৃষকরা ধান দিতে গিয়ে কোন কষ্ট না পায় এবং আমাদের ওসিএলএসডিরা যেন বিভ্রান্তি সৃষ্টি না করায় বা তাদেরকে বিপদে ফেলে কোন ঘুষ আদায় না করতে পারে। এইজন্য এরা তদারকি করবেন এমনটাই প্রধানমন্ত্রীর নির্দেশ। অতএব এই অবস্থায় আমরা দেশকে শুদ্ধাচার হিসেবে আমরা দেশটাকে সমৃদ্ধ ভাবে এগিয়ে নিয়ে দুর্নীতিমুক্ত এবং দুর্নীতিমুক্ত সমাজ ও মাদক মুক্ত দেশ গড়তে চাই। শুক্রবার দুপুর ১২টায় নওগাঁর পোরশা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথাগুলো বলেন।

ইউনিয়ন আওয়ালীগের সভাপতি শহীদুল্লাহ শাহর সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুর রহমান সাংগঠনিক সম্পাদক জাবেদ জাহাঙ্গীর সোহেল,উপ-প্রচার সম্পাদক রনজিৎ সরকারসহ জেলা ও উপজেলা আওয়াামীলীগের নেতৃবৃন্দ। পরে প্রধান অতিথি শহীদুল্লাহ শাহকে সভাপতি ও ফারুক হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records