বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তুরস্ককে বাংলাদেশে আরও বিনিয়োগের আহ্বান অর্থমন্ত্রীর

  • আঙ্কারায় যৌথ বৈঠক

জনকণ্ঠ ডেস্ক ॥ অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বাংলাদেশের বিভিন্ন খাতে আরও তুর্কি বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। আঙ্কারায় অনুষ্ঠিত বাংলাদেশ তুরস্ক যৌথ অর্থনৈতিক কমিশনের প্রথম দিনের বৈঠকে তিনি এ আহ্বান জানান। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। খবর বাসসর।

মন্ত্রী বাংলাদেশের বিদ্যুত ও জ্বালানি, বিজ্ঞান ও প্রযুক্তি, আইসিটি, জাহাজ নির্মাণ, নৌ পরিবহন, কৃষি, শিক্ষা ও প্রাকৃতিক দুর্যোগ ব্যবস্থাপনাসহ বিভিন্ন সম্ভাবনাময় খাতে তুরস্কের বিনিয়োগের আহ্বান জানান। কামাল বিশেষ করে নগরায়ণ, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন, সাংস্কৃতিক ট্যুরিজম, মানবসম্পদ উন্নয়ন এবং বস্ত্র ও পাট খাতে বিনিয়োগের পাশাপাশি উন্নয়ন সহযোগিতায় এগিয়ে আসার জন্য তুরস্কের প্রতি আহ্বান জানিয়েছেন।

মন্ত্রী বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। মঙ্গলবার শুরু হওয়া বৈঠকে দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিসহ ১৫টি খাত তুলে ধরা হয়।

শীর্ষ সংবাদ:
কাতারে আক্রান্ত লাখ ছাড়ালেও সুস্থই ৯৬ হাজারের বেশি         করোনা ॥ বাংলাদেশে আরও উদ্বেগজনক পরিস্থিতির আশঙ্কা         বুড়িগঙ্গায় লঞ্চডুবি ॥ ময়ূর-২ এর মালিক মোসাদ্দেক গ্রেফতার         উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ৩ রোহিঙ্গা নিহত, ৩ লাখ ইয়াবা উদ্ধার         শক্তিশালী পাসপোর্ট র‌্যাংকিংয়ে শীর্ষে জাপান         বিদেশি শিক্ষার্থী ফেরত পাঠানোর বিরুদ্ধে মার্কিন আদালতে মামলা         ইরানের ওপর নিষেধাজ্ঞা পুনর্বহালের আহ্বান পম্পেওর         জম্মু-কাশ্মীরে বাবা-ভাইসহ বিজেপি নেতাকে গুলি করে হত্যা         জোড়া লাল কার্ডের ম্যাচে বার্সার জয়         হংকংয়ের শিক্ষার্থীদের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ         ভারতীয় সেনাদের ফেসবুকসহ ৮৯টি অ্যাপ ব্যবহার নিষিদ্ধ         রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই        
//--BID Records