বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় কলসেন্টার ৩৩৩ প্রচারণা উপলক্ষে প্রেস কনফারেন্স

গাইবান্ধায় কলসেন্টার ৩৩৩ প্রচারণা উপলক্ষে প্রেস কনফারেন্স

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ দেশের নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কল সেন্টার ৩৩৩ চালু করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে এই উপলক্ষে প্রচারণা এবং জনগণের সামাজিক সমস্যার প্রতিকার ও করণীয় শীর্ষক এক প্রেস কনফারেন্স আজ বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির এতে সভাপতিত্ব করেন।

এতে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা সালমা খাতুন, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার, বাসস জেলা প্রতিনিধি সরকার শহীদুজ্জামান, ইনডিপেনডেন্ট জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম বাবু প্রমুখ।

উল্লেখ্য যে, দেশের যে কোনো নাগরিক ৩৩৩ এ কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষনযুক্ত স্থান সমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্যাদি জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার পাবেন। তবে প্রবাসী নাগরিকদের উল্লেখিত তথ্য ও সেবা প্রাপ্তির জন্য ০৯৬৬৬৬৭৮৯৩৩৩ এই নম্বরে কল করতে হবে। ৩৩৩ এ কল সেন্টারে কল রেট প্রতি মিনিটে মাত্র ৬০ পয়সা। উল্লেখ্য, যে কোনো দিন ২৪ ঘন্টা এই কল সেন্টার খোলা থাকবে। এই কল সেন্টরে বাল্য বিবাহ, ভেজাল দ্রব্য, ভোক্তা অধিকার, ইভটিজিং, মাদক, জুয়া, চোরাচালান, নারী পাচার, যৌতুক, সংঘর্ষ সংঘাত, পরিবেশ দূষণ, অবৈধ লাইসেন্স, সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতির তথ্য, সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগের তথ্য, ইসলামিক মাসআলা মাসায়েল, পর্যটন ও জেলা সম্পর্কিত তথ্য, নিরাপদ অভিবাসন সংক্রান্ত তথ্য, আবহাওয়ার তথ্য, রেল সেবার তথ্য, ভাতা সংক্রান্ত অভিযোগ, ই-টিন সংক্রান্ত তথ্য এবং সামাজিক সমস্যার প্রতিকার সম্পর্কে অভিযোগ জানানো যাবে। এছাড়া এই কলসেন্টারের মাধ্যমে জরুরী ও দূর্যোগকালিন সাহায্যের জন্য এবং রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট সংস্কার বিষয়ে আবেদন জানানো যাবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত ২০১৮ সালের ১২ এপ্রিল প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এই কল সেন্টার ৩৩৩ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

শীর্ষ সংবাদ:
সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি         সাবরিনা-আরিফুলদের বিরুদ্ধে অভিযোগ গঠন পেছালো         করোনা রোগীর সংখ্যায় এখনও শীর্ষ আটে বাংলাদেশ         ২০২০ সালের শুরু থেকে ২৫ জুন পর্যন্ত ১৩৪ জন বিচারবহির্ভূত হত্যার শিকার ॥ ফখরুল         রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ         সৌদি যুবরাজ সম্ভবত দুই ভাই-বোনকেই মেরে ফেলেছেন: ড. জাবরির ছেলে         মেক্সিকোয় আক্রান্ত ৫ লাখ, কারফিউতে ফিরল পেরু         পশ্চিমবঙ্গে ২৪ ঘণ্টায় ৫৪ জনের মৃত্যু, আক্রান্ত ২৯৩১         চাঁদপুর শহর রক্ষা বাঁধে আবারও ভয়াবহ ভাঙ্গন         শত্রুর মোকাবিলায় কঠিন ঐক্য বজায় রাখবে আইআরজিসি ও সেনাবাহিনী         করোনায় সম্মুখযোদ্ধা কেউ মারা গেলে পরিবারের সদস্যের চাকরি         ম্যানহাটনের চেয়েও বড় আইস শেল্ফ গলতে শুরু করেছে         দুই সপ্তাহের মধ্যে চিকিৎসকদের করোনা ভ্যাকসিন দেবে রাশিয়া         ইউরোপ যেন আমেরিকার কথায় প্রভাবিত না হয়: ম্যাকরনকে রুহানি         স্কটল্যান্ডে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৩         বৈরুত বিস্ফোরণে ১৫০০ কোটি ডলারের ক্ষতি হয়েছে ॥ প্রেসিডেন্ট আউন        
//--BID Records