শনিবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় কলসেন্টার ৩৩৩ প্রচারণা উপলক্ষে প্রেস কনফারেন্স

গাইবান্ধায় কলসেন্টার ৩৩৩ প্রচারণা উপলক্ষে প্রেস কনফারেন্স

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ দেশের নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কল সেন্টার ৩৩৩ চালু করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে এই উপলক্ষে প্রচারণা এবং জনগণের সামাজিক সমস্যার প্রতিকার ও করণীয় শীর্ষক এক প্রেস কনফারেন্স আজ বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির এতে সভাপতিত্ব করেন।

এতে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা সালমা খাতুন, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার, বাসস জেলা প্রতিনিধি সরকার শহীদুজ্জামান, ইনডিপেনডেন্ট জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম বাবু প্রমুখ।

উল্লেখ্য যে, দেশের যে কোনো নাগরিক ৩৩৩ এ কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষনযুক্ত স্থান সমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্যাদি জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার পাবেন। তবে প্রবাসী নাগরিকদের উল্লেখিত তথ্য ও সেবা প্রাপ্তির জন্য ০৯৬৬৬৬৭৮৯৩৩৩ এই নম্বরে কল করতে হবে। ৩৩৩ এ কল সেন্টারে কল রেট প্রতি মিনিটে মাত্র ৬০ পয়সা। উল্লেখ্য, যে কোনো দিন ২৪ ঘন্টা এই কল সেন্টার খোলা থাকবে। এই কল সেন্টরে বাল্য বিবাহ, ভেজাল দ্রব্য, ভোক্তা অধিকার, ইভটিজিং, মাদক, জুয়া, চোরাচালান, নারী পাচার, যৌতুক, সংঘর্ষ সংঘাত, পরিবেশ দূষণ, অবৈধ লাইসেন্স, সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতির তথ্য, সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগের তথ্য, ইসলামিক মাসআলা মাসায়েল, পর্যটন ও জেলা সম্পর্কিত তথ্য, নিরাপদ অভিবাসন সংক্রান্ত তথ্য, আবহাওয়ার তথ্য, রেল সেবার তথ্য, ভাতা সংক্রান্ত অভিযোগ, ই-টিন সংক্রান্ত তথ্য এবং সামাজিক সমস্যার প্রতিকার সম্পর্কে অভিযোগ জানানো যাবে। এছাড়া এই কলসেন্টারের মাধ্যমে জরুরী ও দূর্যোগকালিন সাহায্যের জন্য এবং রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট সংস্কার বিষয়ে আবেদন জানানো যাবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত ২০১৮ সালের ১২ এপ্রিল প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এই কল সেন্টার ৩৩৩ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি