বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় কলসেন্টার ৩৩৩ প্রচারণা উপলক্ষে প্রেস কনফারেন্স

গাইবান্ধায় কলসেন্টার ৩৩৩ প্রচারণা উপলক্ষে প্রেস কনফারেন্স

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ দেশের নাগরিকদের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের জন্য কল সেন্টার ৩৩৩ চালু করা হয়েছে। জেলা প্রশাসনের আয়োজনে এই উপলক্ষে প্রচারণা এবং জনগণের সামাজিক সমস্যার প্রতিকার ও করণীয় শীর্ষক এক প্রেস কনফারেন্স আজ বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আলমগীর কবির এতে সভাপতিত্ব করেন।

এতে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দা সালমা খাতুন, গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, সদর থানার অফিসার ইনচার্জ খান মো. শাহরিয়ার, বাসস জেলা প্রতিনিধি সরকার শহীদুজ্জামান, ইনডিপেনডেন্ট জেলা প্রতিনিধি আরিফুল ইসলাম বাবু প্রমুখ।

উল্লেখ্য যে, দেশের যে কোনো নাগরিক ৩৩৩ এ কল করে সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মচারীদের সাথে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষনযুক্ত স্থান সমূহ, বিভিন্ন জেলা সম্পর্কিত বিস্তারিত তথ্যাদি জানার পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার পাবেন। তবে প্রবাসী নাগরিকদের উল্লেখিত তথ্য ও সেবা প্রাপ্তির জন্য ০৯৬৬৬৬৭৮৯৩৩৩ এই নম্বরে কল করতে হবে। ৩৩৩ এ কল সেন্টারে কল রেট প্রতি মিনিটে মাত্র ৬০ পয়সা। উল্লেখ্য, যে কোনো দিন ২৪ ঘন্টা এই কল সেন্টার খোলা থাকবে। এই কল সেন্টরে বাল্য বিবাহ, ভেজাল দ্রব্য, ভোক্তা অধিকার, ইভটিজিং, মাদক, জুয়া, চোরাচালান, নারী পাচার, যৌতুক, সংঘর্ষ সংঘাত, পরিবেশ দূষণ, অবৈধ লাইসেন্স, সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতির তথ্য, সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগের তথ্য, ইসলামিক মাসআলা মাসায়েল, পর্যটন ও জেলা সম্পর্কিত তথ্য, নিরাপদ অভিবাসন সংক্রান্ত তথ্য, আবহাওয়ার তথ্য, রেল সেবার তথ্য, ভাতা সংক্রান্ত অভিযোগ, ই-টিন সংক্রান্ত তথ্য এবং সামাজিক সমস্যার প্রতিকার সম্পর্কে অভিযোগ জানানো যাবে। এছাড়া এই কলসেন্টারের মাধ্যমে জরুরী ও দূর্যোগকালিন সাহায্যের জন্য এবং রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট সংস্কার বিষয়ে আবেদন জানানো যাবে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, গত ২০১৮ সালের ১২ এপ্রিল প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এই কল সেন্টার ৩৩৩ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

শীর্ষ সংবাদ:
নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         আমেরিকার সঙ্গে চীনের নতুন করে উত্তেজনা বাড়ছে         কাতার ইস্যুতে আন্তর্জাতিক আদালতে হেরে গেল সৌদি জোট         ‘আফগানিস্তানের ৫ ঘাঁটি থেকে মার্কিন সেনা প্রত্যাহার করা হয়েছে’         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         হেলিকপ্টারে ঢাকায় আনা হয়েছে সাহেদকে         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ গ্রেফতার         হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী        
//--BID Records