শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই কোটি ছাড়ালো মাইক্রোসফটের `টিমস’

দুই কোটি ছাড়ালো মাইক্রোসফটের `টিমস’

অনলাইন ডেস্ক ॥ অফিস-আদালতের কাজে ব্যবহারের জন্য ‘টিমস’ নামের একটি মেসেজিং অ্যাপ রয়েছে মাইক্রোসফটের। সম্প্রতি অ্যাপটির প্রতিদিন ‘সক্রিয় ব্যবহারকারী সংখ্যা’ দুই কোটি ছাড়িয়েছে।

গত জুলাই মাসেও অ্যাপটির সক্রিয় ব্যবহারকারী ছিল এক কোটি ৩০ লাখ।

মঙ্গলবার নিজেদের মেসেজিং অ্যাপের নতুন ‘অর্জন’ সম্পর্কে জানায় মার্কিন সফটওয়্যার জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠানটি। এদিকে, মাইক্রোসফট নির্মিত অ্যাপের ব্যবহারকারী সংখ্যা বেড়ে যাওয়ার খবরে ‘শেয়ার দর কমেছে’ প্রতিদ্বন্দ্বী মেসেজিং অ্যাপ নির্মাতা ‘স্ল্যাক টেকনোলজিস কর্পোরেশনে’র। -- বলছে রয়টার্সের এক প্রতিবেদন।

সবমিলিয়ে ৮.৪ শতাংশ কমেছে স্ল্যাক টেকনোলজিসের শেয়ার দর।

দুটি প্রতিষ্ঠানের অ্যাপেরই কিন্তু বড় মাপের গ্রাহক রয়েছে । টিমস’ অ্যাপটির ব্যবহারকারীদের তালিকায় রয়েছে মার্কিন বহুজাগতিক প্রতিষ্ঠান ‘জেনারেল ইলেকট্রিক’, জার্মান বহুজাগতিক সফটওয়্যার কর্পোরেশন ‘এসএপি’র মতো প্রতিষ্ঠান।

আবার স্ল্যাকের সেবার পরিধিও ছোট নয়। ভিডিও গেইম নির্মাতা ‘ইলেকট্রনিক আর্টস কর্পোরেশন’ এবং মার্কিন ‘বিলাসবহুল পণ্য নির্মাতা’ নর্ডস্ট্রম ইনকর্পোরেটেড নিজেদের কাজের জন্য ব্যবহার করে স্ল্যাকের সেবা।

স্ল্যাক বাদে টিমসের অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের মধ্যে রয়েছে ফেইসবুকের নির্মিত অ্যাপ ‘ওয়ার্কপ্লেস’ এবং সিসকো সিস্টেমের ‘ওয়েবেক্স টিমস’।

উল্লেখ্য, ‘মাইক্রোসফট টিমস’ অ্যাপটির সাহায্যে চ্যাটিং এবং চাইলে ফাইল শেয়ার করা সম্ভব। অ্যাপটিতে রয়েছে ‘কল’ এবং ‘ওয়েব ভিডিও কনফারেন্স’ করার মতো সুবিধাও।

মূলত মাইক্রোসফটের ‘অফিস৩৬৫’ ব্যবসায়িক প্যাকেজের অংশ হিসেবেই দেওয়া হয় অ্যাপটিকে, আবার চাইলে মাইক্রোসফটের কাছ থেকে বিনামূল্যেও সংগ্রহ করা যায় অ্যাপটি।

শীর্ষ সংবাদ:
৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত         করোনা ভাইরাসে পিআরএলে থাকা যুগ্মসচিবের মৃত্যু        
//--BID Records