সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পঞ্চগড়ের ড্রাইভিং লাইসেন্সের জন্য মেডিক্যাল সার্টিফিকেট বিক্রির হিড়িক

  পঞ্চগড়ের ড্রাইভিং লাইসেন্সের জন্য মেডিক্যাল সার্টিফিকেট বিক্রির হিড়িক

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ নতুন সড়ক পরিবহন আইন পাসের পর মোটর সাইকেলসহ যানবাহনের রেজিস্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স করার হিড়িক পড়ে যাওয়ায় সুযোগ সন্ধানীদেরও পকেট ভারি হচ্ছে। পঞ্চগড়ের আটোয়ারীতে এক চিকিৎসক রিতিমত তার সরকারী বাসভবনের দরজায় মেডিক্যাল সার্টিফিকেটের জন্য ফি বাবদ ৫শ‘ টাকা উল্লেখ পুর্বক সাইনবোর্ড সাটিয়ে দিয়ে প্রচুর টাকা আদায় করছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিক্যাল অফিসারের এ হেন কর্মকান্ডে জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ড্রাইভিং লাইসেন্সের আবেদন করতে হলে একজন চিকিৎসক কর্তৃক মেডিক্যাল সার্টিফিকেটের প্রয়োজন রয়েছে। তাই এই সুযোগটিকেই কাজে লাগাচ্ছেন কতিপয় অসাধু সরকারী চিকিৎসক।

এ ব্যাপারে ভুক্তভোগী এক গাড়ির চালক বলেন, তিনিসহ আরও কয়েকজন ড্রাইভিং লাইসেন্সের জন্য মেডিক্যাল সার্টিফিকেট নিতে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের গেলে মেডিক্যাল অফিসার ডাঃ আনিসুর রহমানের চেম্বারে যাই। তিনি প্রতিটি সার্টিফিকেটের জন্য ৫শ‘ টাকা দাবী করেন। তার দাবিকৃত টাকা দেয়ার পর আমরা সার্টিফিকেট পাই। তবে, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ আনিসুর রহমান বলেন, টাকার বিনিময়ে সার্টিফিকেট দেয়ার নিয়ম নেই, অনেকে নিচ্ছেন বলে আমিও নিচ্ছি। সাইনবোর্ড দিয়ে টাকা আদায় অন্যায় হয়েছে বলে তিনি স্বীকার করেন ।

এব্যাপারে পঞ্চগড় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নিজাম উদ্দীন বলেন, সরকারীভাবে কোন নিয়ম নেই, অনেক চিকিৎসক ব্যাক্তিভাবে কিছু নিলেও এভাবে সাইনবোর্ড টাঙ্গিয়ে নেন না। এটা অন্যায় হয়েছে বলে তিনি জানান। .

শীর্ষ সংবাদ:
মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা         এমপি সালমা চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত         কিশোরগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ নববধূসহ ৩ জনের লাশ উদ্ধার        
//--BID Records