বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোগাই নদী থেকে বালু উত্তোলন ॥ হুমকিতে নাকুগাঁও সেতু

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩০ অক্টোবর ॥ বারবার নিষেধাজ্ঞার পরও নিয়ম-নীতির তোয়াক্কা না করে ভোগাই নদীর নিষিদ্ধ এলাকা থেকে বালু উত্তোলন করায় শেরপুর সীমান্তের নাকুগাঁও ব্রিজসংলগ্ন তীরে ভাঙ্গন শুরু হয়েছে। অচিরেই ওই ভাঙ্গন রোধ করা সম্ভব না হলে খোদ ওই ব্রিজটি হুমকির সম্মুখীন হয়ে পড়বে। এদিকে এবার ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮টি শ্যালো ইঞ্জিনচালিত ড্রেজার মেশিন ধ্বংস করেছে প্রশাসন। বুধবার সকালে উপজেলার নাকুগাঁও ব্রিজ এলাকায় ভোগাই নদীতে ওই অভিযান পরিচালনা করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমীন।

জানা যায়, সম্প্রতি ভোগাই নদীর নাকুগাঁও ব্রিজের দুপাশে ৫শ মিটার করে মোট এক কিলোমিটার এলাকা থেকে বালু উত্তোলনে নিষেধাজ্ঞা জারি করে উপজেলা প্রশাসন। নিষিদ্ধ ওই সীমানা চিহ্নিত করে লাল পতাকাও ঝুলিয়ে দেয়া হয়। কিন্তু বরাবরই কতিপয় বালু উত্তোলনকারী ওই নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে আসছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চলে আসার পরপরই আবারও নিষিদ্ধ সীমানায় ড্রেজার বসিয়ে বালু উত্তোলন শুরু করে তারা। সম্প্রতি একই জায়গা থেকে ৫টি মেশিন ধ্বংস করে উপজেলা প্রশাসন। কিন্তু ভ্রাম্যমাণ আদালত চলে আসার কিছু সময় পর আবারও একই স্থানে ৮টি মেশিন বসিয়ে চলছিল বালু উত্তোলন। ফলে নাকুগাঁও ব্রিজ রক্ষায় তৈরি সিসি ব্লক দেবে যেতে শুরু করেছে। ভেঙ্গে পড়েছে নদীর তীর। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্ববর্তী মসজিদের জন্য তৈরি পাইলিং। ফলে বুধবার সকালে আবারও ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮টি শ্যালোইঞ্জিনচালিত বালু তোলার ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

শীর্ষ সংবাদ:
শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে ১০০ ছাড়িয়েছে নিহতের সংখ্যা, আহত ৪ হাজারের বেশি মানুষ         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা        
//--BID Records