বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোগাই নদী থেকে বালু উত্তোলন ॥ হুমকিতে নাকুগাঁও সেতু

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩০ অক্টোবর ॥ বারবার নিষেধাজ্ঞার পরও নিয়ম-নীতির তোয়াক্কা না করে ভোগাই নদীর নিষিদ্ধ এলাকা থেকে বালু উত্তোলন করায় শেরপুর সীমান্তের নাকুগাঁও ব্রিজসংলগ্ন তীরে ভাঙ্গন শুরু হয়েছে। অচিরেই ওই ভাঙ্গন রোধ করা সম্ভব না হলে খোদ ওই ব্রিজটি হুমকির সম্মুখীন হয়ে পড়বে। এদিকে এবার ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮টি শ্যালো ইঞ্জিনচালিত ড্রেজার মেশিন ধ্বংস করেছে প্রশাসন। বুধবার সকালে উপজেলার নাকুগাঁও ব্রিজ এলাকায় ভোগাই নদীতে ওই অভিযান পরিচালনা করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমীন।

জানা যায়, সম্প্রতি ভোগাই নদীর নাকুগাঁও ব্রিজের দুপাশে ৫শ মিটার করে মোট এক কিলোমিটার এলাকা থেকে বালু উত্তোলনে নিষেধাজ্ঞা জারি করে উপজেলা প্রশাসন। নিষিদ্ধ ওই সীমানা চিহ্নিত করে লাল পতাকাও ঝুলিয়ে দেয়া হয়। কিন্তু বরাবরই কতিপয় বালু উত্তোলনকারী ওই নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে আসছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চলে আসার পরপরই আবারও নিষিদ্ধ সীমানায় ড্রেজার বসিয়ে বালু উত্তোলন শুরু করে তারা। সম্প্রতি একই জায়গা থেকে ৫টি মেশিন ধ্বংস করে উপজেলা প্রশাসন। কিন্তু ভ্রাম্যমাণ আদালত চলে আসার কিছু সময় পর আবারও একই স্থানে ৮টি মেশিন বসিয়ে চলছিল বালু উত্তোলন। ফলে নাকুগাঁও ব্রিজ রক্ষায় তৈরি সিসি ব্লক দেবে যেতে শুরু করেছে। ভেঙ্গে পড়েছে নদীর তীর। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্ববর্তী মসজিদের জন্য তৈরি পাইলিং। ফলে বুধবার সকালে আবারও ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৮টি শ্যালোইঞ্জিনচালিত বালু তোলার ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।

শীর্ষ সংবাদ:
চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         এক সপ্তাহের মধ্যে বন্যার পানি কমবে         করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে         আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে হত্যা         ভ্যাকসিন পরীক্ষার জন্য চীনা কোম্পানির আবেদন         করোনায় চলে গেলেন টিভি ব্যক্তিত্ব বরকতউল্লাহ         খোরশেদ আলম সুজন চসিকের প্রশাসক         নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী        
//--BID Records