বৃহস্পতিবার ১৪ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি গোপন রাখা হচ্ছে : ড্যাব

খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি গোপন রাখা হচ্ছে :  ড্যাব

স্টাফ রিপোর্টার ॥ সরকারের ঈশারায় জাতিকে বিভ্রান্ত করতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জামিন বাতিল করতেই তাঁর স্বাস্থ্যের অবনতির বিষয়টি গোপন রাখা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ড্যাব নেতারা। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ড্যাব আয়োজিত সংবাদ সম্মেলনে তারা এ অভিযোগ করেন।

ড্যাব মহাসচিব ডা. সালাম বলেন, আমরা জানি খালেদা জিয়া চরম অসুস্থতায় ভুগছেন। বাস্তবিক অর্থে উনি ধীরে ধীরে পঙ্গুত্বের দিকে এগিয়ে যাচ্ছেন। এই সময় যথাযথ চিকিৎসা না দিলে তাঁর এই অবস্থা স্থায়ী রূপ নিতে পারে। অথচ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ সরকারের ঈশারায় সত্য গোপন করছেন। বিএসএমএমইউ কর্তৃপক্ষ যে বক্তব্য দিয়েছেন তা দুঃখজনক।

ড. সালাম বলেন যারা সংবাদ সম্মেলন করে খালেদা জিয়াকে সুস্থ বলেছেন আমি তাদের উদ্দেশে বলতে চাই- সত্যিই ম্যাডাম যদি সুস্থ হয়ে থাকেন তাহলে ড্যাব মনোনীত চিকিৎসকগণকে ম্যাডামের সঙ্গে দেখা করতে দেয়া হোক। আমরা ড্যাবের পক্ষ থেকে দাবি জানাচ্ছি, জটিল পরিস্থিতি সৃষ্টি হওয়ার আগেই ব্যক্তিগত চিকিৎসক দিয়ে খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা করা হোক এবং তাঁকে তার প্রাপ্য জামিন দিয়ে মুক্ত পরিবেশে পছন্দমতো হাসপাতালে চিকিৎসা নেয়ার সুযোগ দেয়া হোক। অন্যথায় চিকিৎসক সমাজ নীরবে বসে থাকবে না। দেশের আপামর জনগণকে সঙ্গে নিয়ে খালেদা জিয়ার মুক্তি আন্দোলন গড়ে তুলবো।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে ড্যাব সভাপতি হারুন আল রশিদ বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। আর তিনি চিকিৎসকদের চিকিৎসা কাজে সহযোগিতা করছেন না বলে যে কথা বলা হচ্ছে তা ঠিক নয়। বিএসএমএমইউ কর্তৃপক্ষ খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ড্যাব নেতা ও বিএসএমএমইউ’র সাবেক প্রেভিসি ডা: এমএ মান্নান, ড্যাবের সাবেক আহ্বায়ক অধ্যাপক ডা: ফরহাদ হালিম ডোনার, ড্যাবের সিনিয়র সহ-সভাপতি ডা: এমএ সেলিম, ডা: মাজহারুল ইসলাম দোলন প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪৪৮৪১২৩১
আক্রান্ত
৪০৪৭৬০
সুস্থ
৩২৭৭০২২৭
সুস্থ
৩২১২৮১
শীর্ষ সংবাদ:
বিনিয়োগ বাড়বে ৫ বন্ডে ॥ অর্থনীতি আরও সবল করতে রোডম্যাপ হচ্ছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমরা প্রস্তুত         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         আওয়ামী লীগ ষড়যন্ত্র করে না, বরং ষড়যন্ত্রের শিকার         এবার আগাম ভোট দিলেন বাইডেন, ফ্লোরিডায় ট্রাম্পের সমাবেশ         রিজার্ভ ৪১ বিলিয়ন ডলার ছাড়াল         শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৪ নবেম্বর পর্যন্ত         সমুদ্রবক্ষে চ্যালেঞ্জিং প্রকল্প         দেশে করোনায় শনাক্ত ও মৃত্যুর হার বেড়েছে         খারাপের সমালোচনার পাশাপাশি ভাল কাজের প্রশংসাও চাই         রায়হান হত্যার ঘটনায় আরেক পুলিশ সদস্য গ্রেফতার         অপচিকিৎসা- তিন হাসপাতালে র‌্যাবের অভিযান         বছরে হাজার কোটি টাকা পাচার হচ্ছে মিয়ানমারে         স্বামী ও ভাশুর জড়িত ॥ এএসপি, ওসি দায় এড়াতে পারেন না         এএসআই রাহেনুলকে কারাগারে প্রেরণ, রিমান্ড আবেদন         পোশাকের নির্দেশনা বাতিল: ভুল স্বীকার জনস্বাস্থ্য ইনস্টিটিউট পরিচালকের         সব জেলায় ১০ নবেম্বর থেকে ই-পাসপোর্ট         ‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ         হযরত মুহাম্মদ (সা.) এর শিক্ষা সমগ্র মানব জাতির জন্য অনুসরণীয় : রাষ্ট্রপতি         মশক নিধনে চিরুনি অভিযান শুরু করছে ডিএনসিসি