বৃহস্পতিবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিশোরগঞ্জে হত্যা মামলায় ছেলের ফাঁসি, বাবা-ভাইসহ ছয়জনের যাবজ্জীবন

কিশোরগঞ্জে হত্যা মামলায় ছেলের ফাঁসি, বাবা-ভাইসহ ছয়জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ জেলার কটিয়াদীতে পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে কৃষক মতিউর রহমান (৬০) হত্যা মামলায় একজনের মৃত্যুদ- ও ছয়জনের যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। এছাড়া রায়ে প্রত্যেককে দুই লক্ষ টাকা করে জরিমানা করা হয়েছে। একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর পাঁচ আসামীকে বেকসুর খালাস দেয়া হয়েছে। সোমবার সকালে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আসামীদের উপস্থিতিতে উপরোক্ত রায় দেন। মৃত্যুদ-প্রাপ্ত মোহাম্মদ ওরফে খোকন (৩৫) কটিয়াদী উপজেলার করগাও পাচলীপাড়া গ্রামের তৈয়বুর রহমানের ছেলে। যাবজ্জীবন দ-প্রাপ্তরা হলো-মৃত্যুদ-প্রাপ্ত খোকনের পিতা তৈয়বুর রহমান (৫২), দুই ভাই স¤্রাট (২২) ও রোমান (২৮), একই এলাকার আশ্রাব আলী (৪০), আরব আলী (৩২) ও মজিবুর রহমান (৩৫)।

মামলার বিবরণে জানা গেছে, পাচলীপাড়া গ্রামের মৃত আঃ আজিজের ছেলে কৃষক মতিউর রহমানের কাছ থেকে তার ভাগিনা দেওয়ান মিয়াকে রেলওয়েতে চাকরি দেয়ার কথা বলে একই এলাকার মামলার আসামী তৈয়বুর রহমান চল্লিশ হাজার টাকা নেন। কিন্তু চাকরি দিতে না পারায় টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে আসামীদের সঙ্গে মতিউর রহমানের বিরোধ বাধে। ২০১১ সালের ২৭ মার্চ সন্ধ্যায় করগাঁও বাজার থেকে ভ্যানগাড়িতে করে বাড়ি যাওয়ার পথে পাচলীপাড়া এলাকায় আসামীরা গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মতিউর রহমানকে গুরুতর জখম করে। পরে আশঙ্কাজনক অবস্থায় বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরদিন নিহতের ছেলে মোঃ রিয়াজ উদ্দিন বাদী হয়ে ১৯ জনের নামাল্লেখসহ অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামী করে কটিয়াদী থানায় হত্যা মামলা করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মতিউর রহমান একই বছরের ২১ অক্টোবর ১২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। সোমবার আদালত আসামীদের মধ্যে উপরোক্ত একজনকে মৃত্যুদ- ও ছয়জনকে যাবজ্জীবন দন্ডাদেশ দেয়। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর পাঁচ আসামী পাচলীপাড়া গ্রামের শামীম (৩৫), ইছাম উদ্দিন (৪০), ফরজ আলী (৩০), বাত্তু (২৫) ও ইব্রাহীমকে (২৫) বেকসুর খালাস দিয়েছে। রাষ্ট্রপক্ষে এপিপি আবু সাঈদ ইমাম ও আসামীপক্ষে এ্যাডভোকেট অশোক সরকার মামলাটি পরিচালনা করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records