সোমবার ৩ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হবিগঞ্জ শহরে নতুন বিদ্যুত উপকেন্দ্র নির্মিত হচ্ছে

হবিগঞ্জ শহরে নতুন বিদ্যুত উপকেন্দ্র নির্মিত হচ্ছে

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ লোড শেডিং, লো-ভোল্টেজের সমস্যার সমাধান ও মানসম্মত বিদ্যুত সরবরাহ নিশ্চিতের লক্ষ্য নিয়ে ২৫ কোটি টাকা ব্যায়ে হবিগঞ্জ শহরে একটি অত্যাধুনিক নতুন বিদ্যুত উপকেন্দ্র নির্মিত হচ্ছে। শহরের বাইপাস সড়কস্থ আধুনিক স্টেডিয়াম সংলগ্ন এলাকায় ৩৩/১১ কেভি এই কেন্দ্রটির নির্মাণ কাজ শীঘ্রই শুরু হবে। এ লক্ষ্যে আজ শুক্রবার এই উপকেন্দ্র নির্মাণের স্থান পরিদর্শন করেছেন বিদ্যুত জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং হবিগঞ্জ-৩ আসনের এমপি এডভোকেট আলহাজ্ব মোঃ আবু জাহির। এসময় তার সাথে ছিলেন, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মর্জিনা খাতুন, প্রকল্প পরিচালক কে এম নাজিম উদ্দিন, হপাউবো’র নির্বাহী প্রকৌশলী শামীম ফরহাদ সহ প্রমুখ ব্যক্তিবর্গ।

সূত্র মতে, জেলা শহর হবিগঞ্জে বিদ্যুত সরবরাহের জন্য মাত্র ৬টি ফিডার রয়েছে। এগুলোও আবার নানা সমস্যাায় জর্জরিত। মানসম্মত বিদ্যুত সরবরাহ করা হপাউবো’র পক্ষে সম্ভব হয়ে উঠে না। বিশেষ করে লোড শেডিংয়ের বিষয়টি সংশ্লিস্ট কর্তৃপক্ষ স্বীকার না করলেও প্রতিনিয়ত লোড শেডিং যেমন করা হচ্ছে, তেমনি ঝড়-তুফানের সময় বেশী বেশী বিদ্যুত বিভ্রাট লেগেই আছে। আর এই সমস্যা থেকে পরিত্থান পেতে ২৫ কোটি টাকা ব্যায়ে শীঘ্রই ওই উপকেন্দ্রের কাজ শুরু হবে। সূত্র জানায়, চলতি বছরেই এই উপকেন্দ্রের নির্মাণ কাজ শেষ হবে। এই কেন্দ্রটি চালু হলে বর্তমান ৬টি ফিডারের সাথে আরও ৮টি ফিডার সংযুক্ত হবে। হাপাউবো কর্তৃপক্ষের ধারনা, এই কেন্দ্রটি চালু হলে হবিগঞ্জ শহর ও আওতাধীন তার আশপাশ এলাকার গ্রাহকরা লোড শেডিং ও লো-ভোল্টেজ থেকে যেমন মুক্তি পাবেন, তেমনি নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহ নিশ্চিত হবে।

শীর্ষ সংবাদ:
শেখ রাসেল দিবস আজ, পালিত হবে জাতীয়ভাবে         কুমিল্লার ঘটনায় জড়িতদের শীঘ্রই গ্রেফতার করা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তারাই কুমিল্লার ঘটনা ঘটিয়েছে ॥ তথ্যমন্ত্রী         রাঙ্গামাটিতে নৌকার চেয়ারম্যান প্রার্থীকে গুলি করে হত্যা         শিক্ষার্থীদের পদচারণায় মুখর ঢাবি ক্যাম্পাস         অবশেষে সেই ‘আস্তিনের সাপ’ গ্রেফতার ॥ জামিন নাকচ         চট্টগ্রামে বাসায় বিস্ফোরণ, দেয়াল ভেঙ্গে নিহত ১         বিএনপি সাম্প্রদায়িক অপশক্তির নাম্বার ওয়ান পৃষ্ঠপোষক         রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         প্লাস্টিক ম্যানেজমেন্ট প্ল্যান চূড়ান্ত         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক