সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরে প্রতিবন্ধী যুবককে বেঁধে অমানবিক নির্যাতন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ চোর সন্দেহে যশোরের বাঘারপাড়া উপজেলার খাজুরায় দীপংকর কর্মকার নামে মানসিক প্রতিবন্ধী যুবককে দড়ি দিয়ে বেঁধে অমানবিক নির্যাতন চালানো হয়েছে। রবিবার ভদ্রডাঙ্গা ছব্বারের মোড়ে এ ঘটনা ঘটে। নির্যাতনের শিকার যুবকের বাড়ি ঝিকরগাছা উপজেলার গোয়ালহাটি গ্রামে। তিনি খাজুরা বাজারে তার মামা আনন্দ কর্মকারের বাড়িতে থাকতেন। ঘটনার সময় এক যুবক সেটি ভিডিও করে ফেসবুকে ছাড়লে সোমবার বিকেলে ঘটনা প্রকাশ পায়।

ভিডিওটিতে দেখা গেছে, ভদ্রডাঙ্গা গ্রামের অহেদ খানের ছেলে আলম খান, বনগ্রাম মুন্সীপাড়ার কিয়ামের ছেলে নাজমুল ও ভদ্রডাঙ্গা গ্রামের ইকবাল কারীর ছেলে ইলিয়াছ প্রতিবন্ধী যুবককে দড়ি দিয়ে বেঁধে টেনেহিঁচড়ে নিয়ে মাটিতে ফেলে মুখে ও বুকে লাথি মারছে। আশপাশের লোক তাদের থামতে বললেও তারা কারও কথা শুনছে না। মারপিটের পর দীপংকরের মুখ দিয়ে রক্ত ঝরতে থাকে। এরপর সে নিস্তেজ হয়ে যায়।

এক প্রতক্ষ্যদর্শী জানান, পরে তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তিনি নিজেই আবার হাসপাতাল থেকে খাজুরায় চলে যান। রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের ৪ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক জামিউজ্জামান হাসনাত জানান, রবিবার সকালে দীপংকর খাজুরা বাজারসংলগ্ন তেলীধান্যপুড়া গ্রামে তার খালাত ভাই হারানের বাড়িতে বেড়াতে যায়। বিকেলে খালাত ভাইয়ের সাইকেল নিয়ে ঘুরতে বের হয়ে ছব্বারের মোড়ে পৌঁছলে স্থানীয় ভদ্রডাঙ্গা গ্রামের অহেদ খানের ছেলে আলমগীর, বনগ্রাম মুন্সীপাড়ার কিয়ামের ছেলে নাজমুল ও ভদ্রডাঙ্গা গ্রামের ইকবাল কারীর ছেলে ইলিয়াছ তার গতিরোধ করে পরিচয় জানতে চায়। এ সময় সে এলোমেলোভাবে কথা বললে তারা তাকে চোর বলে দড়ি দিয়ে বেঁধে মাটিতে ফেলে মুখে ও মাথায় লাথি মারে এবং অমানবিক নির্যাতন চালায়।

বাঘারপাড়া থানার ওসি জসিমউদ্দিন বলেন, ঘটনাটি ফেসবুকে দেখেছি। এ ব্যাপারে কেউ অভিযোগ দেয়নি।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়