সোমবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হবিগঞ্জে সীমান্তের ত্রাস দুলন গ্রেফতার

হবিগঞ্জে সীমান্তের ত্রাস দুলন গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকার ত্রাস ও বহু অপকর্মের হোতা মোস্ট ওয়ান্টেড আসামী মাদক স¤্রাট দুলন আহমেদ ওরফে দাঁত পড়া দুলনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার ভোর রাতের দিকে হবিগঞ্জের চুনারুঘাট থানার ওসি শেখ নাজমুল হকের নের্তৃত্বে তিন ঘন্টা ব্যাপী পরিচালিত সাড়াঁশি অভিযানে তার আমরোড বাজারস্থ আলিশান বাসভবন থেকে এই মাদক স¤্রাটকে গ্রেফতার করা সম্ভব হয়।

পুলিশ জানিয়েছে, এই মাদক স¤্রাটের বিরুদ্ধে শুধু মাদক ব্যবসা নয়, ছিনতাই-রাহাজানি, ডাকাতি, গরু চুরি, সন্ত্রাস ও লুটপাট সহ বহু অপকর্ম সংঘটিত করার অভিযোগ রয়েছে। পুলিশের তালিকায় এই দুলন মোস্ট ওয়ান্টেড আসামী হিসেবে পরিচিত। তার বাড়ী জেলার চুনারুঘাট উপজেলাধীন আহম্মদাবাদ ইউনিয়নের বনগাঁও গ্রামে। বাবার নাম মৃত মশ্বব উল্ল্যা। তার আপন ভাই আব্দুল লতিব সংশ্লিস্ট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। পুলিশ আরও জানায়, এই দুলন বিগত ১৮ সালে প্রকাশ্যে ভাই আব্দুল লতিবকে কুপিয়েছিল।

একই বছর মাদকের ব্যবসার খবর জনসম্মুখে প্রকাশ করে দেয়ার জের ধরে চুনারুঘাটের আমরোড বাজারে কুলি গণিকে পিটিয়ে এলাকা ছাড়া করে এই দুলন। প্রানভয়ে গণি এখনও আত্মগোপনে। এছাড়াও আমরোড বাজারের বাসিন্দা এমরান আহমেদের বাসায় হামলা ও তাকে কোপায় এই দুলন। এসব নিয়ে দুলনের বিরুদ্ধে অন্তত ৬ টি মামলা রয়েছে। এছাড়া কালামন্ডল গ্রামের মফিলা নামে হত দরিদ্র এক মহিলাকে পিটিয়ে আহত করে দুলন।

এ ব্যাপরেও তার বিরুদ্ধে রয়েছে আরও ২ টি মামলা। চলতি বছর ১৫ এপ্রিল চিমতিবিল খাস গ্রামের জনৈক ওয়াহিদ মিয়ার বসত ঘরে হামলা চালিয়ে বিপুল পরিমান মালামাল লুট করে নিয়ে যায় দুলন বাহিনী। ২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর বাল্লা বিজিবি’ সদস্যদের হাতে ২’শ বস্তা চোরাই চা-পাতা আটককালে এই দুলন প্রকাশ্যে তাদের ওপর হামলা করে অন্তত ৩০ বস্তা চা-পাতা লুটে নিয়ে যায়। একই বছর সুন্দরপুর গ্রামের জনৈক আজিজকে মারধোর করে টাকা সহ বিভিন্ন সামগ্রী লুটে নেয় সে।

এ নিয়েও তার বিরুদ্ধে মামলা রয়েছে। ২০১৮ সালের ১৬ ডিসেম্বর আহম্মদাবাদ ইমাম সমিতি কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে দুলন তার বাহিনী নিয়ে চড়াও হয় এবং জাতীয় দৈনিকের এক সাংবাদিককে চা-পাতি দিয়ে আঘাত করে। সর্বশেষ গত ১৫ অক্টোবর চিনবিল খাস গ্রামের সুলেমান মিয়ার ঘর থেকে ৬ টি গরু নিয়ে যায় দুলন বাহিনী। ২০১৮ সালের ২৭ নভেম্বর এই দুলন ৫০ কেজি গাঁজা সহ আটক হয় ডিবি পুলিশের হাতে। এভাবে সে হবিগঞ্জের চুনারুঘাট সহ দেশের বিভিন্ন স্থানে ত্রাস সৃষ্টির মাধ্যমে বিশাল সা¤্রাজ্য গড়ে তুলে এবং সাধারন মানুষের ওপর চালাতো টর্চার।

পুলিশ জানায়, এই দুলন ভারত-বাংলাদেশ সীমান্তের একজন শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস পায় না। সাংবাদিক সহ যে কোন কেউ তার অপকর্ম নিয়ে কথা বলা বা লিখলে সংশ্লিস্ট বাহিনীর টার্গেটে পরিনত হতে হয়। এদিকে মাদক স¤্রাট দুলন গ্রেফতারের খবরে শনিবার দিনভর জেলার চুনারুঘাট শহর, বিভিন্ন ইউনিয়ন ও সীমান্ত এলাকায় বসবাসরত মানুষ আনন্দ-উল্লাসে ফেটে পড়ে এবং এখন শুধুই মিষ্টি বিতরন করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
ঈদ উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         বঙ্গভবনের দরবার হলে ঈদের জামাতে অংশ নেবেন রাষ্ট্রপতি, হচ্ছে না শুভেচ্ছা বিনিময়         ঘরে বসে ঈদ পালনের আহ্বান প্রধানমন্ত্রীর         আজ পবিত্র ঈদুল ফিতর         জীবন-জীবিকার স্বার্থে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করতে হবে : প্রধানমন্ত্রী         ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে রেকর্ড ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৩২         ত্রাণ নিয়ে বিরূপ মন্তব্য হীন মানসিকতার বহি:প্রকাশ : হানিফ         ঈদ জামাতে যেতে ডিএমপির ১৪ নির্দেশনা         ঈদের পর ছুটি বাড়বে কিনা জানা যাবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনায় আক্রান্ত সম্প্রচার সংবাদকর্মীদের চিকিৎসাসেবা দেবে হলি ফ্যামিলি         অসহায়দের পাশে রয়েছেন প্রায় সব সংসদ সদস্য ॥ তথ্যমন্ত্রী         সংকটের পরে নবউদ্যমে কাঙিক্ষত উন্নয়নের পথে এগিয়ে যাব         আরও দুই বছর গবর্নর থাকবেন ফজলে কবির         করোনা ভাইরাস ॥ এবার প্রাণ গেল পুলিশ ইন্সপেক্টরের         বায়তুল মোকাররমে হবে ঈদের পাঁচ জামাত         ঘন্টার ব্যবধানে নিজাম হাজারীর মা ও ভাইয়ের মৃত্যু         পাবনায সরকারি চালসহ আওয়ামীলীগের মহিলা নেত্রী আটক         ফটিকছড়িতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত         চট্টগ্রামের অর্ধশত গ্রামে পালিত হচ্ছে আগাম ঈদ         কলকাতায় আটকে পড়া বাংলাদেশিদের ফেরাতে ২ বিশেষ ফ্লাইট         হালদায় আবারও ডলফিন হত্যা        
//--BID Records