শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেশবপুরে খাসজমি দখল করে ভবন নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ১৭ অক্টোবর ॥ কেশবপুর মুলগ্রাম নতুনহাট বাজারে সরকারী খাসজমি দখল করে পাঁচতলা ভবন নির্মাণ করা হচ্ছে। মুলগ্রামের মাস্টার মতিয়ার রহমান ও তার ছেলে রবিউল ইসলাম কেশবপুর-বেগমপুর সড়কের পাশে দখল করা ওই জমির সামনে দোকানঘর ও পেছনের অংশে বসতঘর নির্মাণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করতে প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

কেশবপুর-বেগমপুর সড়কের মুলগ্রাম নতুনহাট বাজারে রাস্তার উত্তরপাশ দিয়ে পূর্ব- পশ্চিমে প্রায় ২২ শতক সরকারী খাসজমি রয়েছে। ওই জমির ওপর কয়েক ব্যবসায়ী অস্থায়ী দোকান করে ব্যবসা করে আসছে। কেউ কেউ আবার সরকারী খাসজমি ছেড়ে দিয়ে পেছনের দিকে মালিকানা জমিতে দোকানঘর নির্মাণ করছে। এলাকার প্রভাবশালী মাস্টার মতিয়ার রহমান ও তার ছেলে রবিউল ইসলাম ক্ষমতার প্রভাব খাটিয়ে খাসজমিতে পাঁচতলা নতুন ভবন নির্মাণ করছে। সাবেক বাজার কমিটির সদস্য ও সম্প্রতি কমিটির জন্য সিলেকশনকৃত সদ্যগণ সরকারী জমিতে ঘর করতে বাধা দিলেও তাদের বাধার তোয়াক্কা না করে প্রভাবশালী মাস্টার মতিয়ার রহমান ও তার ছেলে রবিউল ইসলাম গায়ের জোরে ও ক্ষমতার প্রভাব খাটিয়ে খাসজমিতে পাঁচতলা ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। তাদের ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছেন না। নাম প্রকাশ না করার শর্তে কয়েক এলাকাবাসী জানিয়েছেন, এলাকায় তারা খুব প্রভাবশালী, তাই ইচ্ছা থাকলেও কেউ তাদের বিরুদ্ধে কিছু বলতে সাহস পায় না। তারা সরকারী জমিতে ভবন নির্মাণ বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এবং বাজারের অবৈধ স্থপনা উচ্ছেদ করে বাজারটাকে প্রশস্থ করতে প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছেন।

মাস্টার মতিয়ার রহমান বলেছেন, আমাদের রেকর্ডীয় জমি দিয়ে রাস্তা গেছে বলেই আমি এই খাসজমিতে ঘর করছি। তারপরও এই জমিতে সরকারের বিরুদ্ধে মামলা করে আমরা রায় পেয়েছি। সেখানে ওই জমিতে ঘর করতে আমাদের বাধা নেই। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এনামুল হক বলেন, ওখানে খাসজমি রয়েছে। কি পরিমাণ জমি আছে তা সঠিক জানি না।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ১৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৬১৪         রবিবার থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত         করোনা টেস্ট ॥ চাপ বাড়ছে হাসপাতালে         বর্তমানে মজুদ রয়েছে ৯ কোটি টিকা ॥ তথ্যমন্ত্রী         দেখানোর জন্য নয়, নিজের স্বার্থেই পরতে হবে মাস্ক         বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে চলবে পরীক্ষা, খোলা থাকবে হল         মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন ৯০ হাজার কোটি টাকা         অতিরিক্ত আইজিপি হলেন ৭ কর্মকর্তা         রাজধানীতে ৯ কেজি গাঁজাসহ আটক ১         ইয়েমেনের কারাগারে সৌদি হামলায় নিহত ৭০         ৩ বিভাগে বৃষ্টির পূ্র্বাভাস         একসঙ্গে করোনার দুই ডোজ টিকা, যন্ত্রণায় কাতরাচ্ছে চতুর্থ শ্রেণির ছাত্রী         ফরিদগঞ্জে একটি উচ্চ বিদ্যালয়ে ৩শ শিক্ষার্থীদের করোনার টিকা নিতে অর্থ আদায়         মাগুরায় চিনি মিশ্রিত খেজুর গুড় পাটালী বিক্রি হচ্ছে, প্রতারিত হচ্ছে ক্রেতা         মুম্বাইয়ে বহুতল ভবনে আগুন, নিহত ৭         নীলক্ষেত থেকে সরে গেলেন শিক্ষার্থীরা         মা হলেন প্রিয়াঙ্কা চোপড়া         প্রতারকের খপ্পরে পড়ে ১৮ দিনের সন্তান বিক্রি         রাজধানীতে জাল টাকাসহ গ্রেফতার ১