শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেশবপুরে খাসজমি দখল করে ভবন নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ১৭ অক্টোবর ॥ কেশবপুর মুলগ্রাম নতুনহাট বাজারে সরকারী খাসজমি দখল করে পাঁচতলা ভবন নির্মাণ করা হচ্ছে। মুলগ্রামের মাস্টার মতিয়ার রহমান ও তার ছেলে রবিউল ইসলাম কেশবপুর-বেগমপুর সড়কের পাশে দখল করা ওই জমির সামনে দোকানঘর ও পেছনের অংশে বসতঘর নির্মাণ করছে বলে অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করতে প্রশাসনের পক্ষ থেকে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে।

কেশবপুর-বেগমপুর সড়কের মুলগ্রাম নতুনহাট বাজারে রাস্তার উত্তরপাশ দিয়ে পূর্ব- পশ্চিমে প্রায় ২২ শতক সরকারী খাসজমি রয়েছে। ওই জমির ওপর কয়েক ব্যবসায়ী অস্থায়ী দোকান করে ব্যবসা করে আসছে। কেউ কেউ আবার সরকারী খাসজমি ছেড়ে দিয়ে পেছনের দিকে মালিকানা জমিতে দোকানঘর নির্মাণ করছে। এলাকার প্রভাবশালী মাস্টার মতিয়ার রহমান ও তার ছেলে রবিউল ইসলাম ক্ষমতার প্রভাব খাটিয়ে খাসজমিতে পাঁচতলা নতুন ভবন নির্মাণ করছে। সাবেক বাজার কমিটির সদস্য ও সম্প্রতি কমিটির জন্য সিলেকশনকৃত সদ্যগণ সরকারী জমিতে ঘর করতে বাধা দিলেও তাদের বাধার তোয়াক্কা না করে প্রভাবশালী মাস্টার মতিয়ার রহমান ও তার ছেলে রবিউল ইসলাম গায়ের জোরে ও ক্ষমতার প্রভাব খাটিয়ে খাসজমিতে পাঁচতলা ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। তাদের ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছেন না। নাম প্রকাশ না করার শর্তে কয়েক এলাকাবাসী জানিয়েছেন, এলাকায় তারা খুব প্রভাবশালী, তাই ইচ্ছা থাকলেও কেউ তাদের বিরুদ্ধে কিছু বলতে সাহস পায় না। তারা সরকারী জমিতে ভবন নির্মাণ বন্ধের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন এবং বাজারের অবৈধ স্থপনা উচ্ছেদ করে বাজারটাকে প্রশস্থ করতে প্রশাসনের হস্তক্ষেপ দাবি করেছেন।

মাস্টার মতিয়ার রহমান বলেছেন, আমাদের রেকর্ডীয় জমি দিয়ে রাস্তা গেছে বলেই আমি এই খাসজমিতে ঘর করছি। তারপরও এই জমিতে সরকারের বিরুদ্ধে মামলা করে আমরা রায় পেয়েছি। সেখানে ওই জমিতে ঘর করতে আমাদের বাধা নেই। এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এনামুল হক বলেন, ওখানে খাসজমি রয়েছে। কি পরিমাণ জমি আছে তা সঠিক জানি না।

শীর্ষ সংবাদ:
যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ ২০ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘পাপ-পুণ্য’         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         হাইকোর্টের নির্দেশে ভারতে অবৈধ ভাবে নেওয়া চাকরি হারালেন মন্ত্রী কন্যা         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক