বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিমুলিয়া ঘাটে ক্ষুব্ধ জনতার হামলায় চার গাড়িসহ স্থাপনা ভাংচুর, গুলি

  • উচ্ছেদ অভিযান

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে বিআইডব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে গুলির ঘটনা ঘটেছে। এ সময় ভাংচুর করা হয়েছে ৪টি গাড়ি। এক ব্যক্তিকে আটক করে ১৫ দিনে জেল দেয়া হয়েছে। বুধবার বিআইডব্লিউটিএ’র অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় এ ঘটনা ঘটে।

বুধবার লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাট এলাকায় উচ্ছেদ অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ। সারাদেশে বিআইডব্লিউটিএর জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়। বুধবার দুপুরে লৌহজং থানা পুলিশ ও শিমুলিয়া নৌ পুলিশের সহযোগিতায়। বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মোস্তাফিজুর রহমান এই অভিযান পরিচালনা করেন। দু’দিনব্যাপী এই অভিযানের প্রথম দিনেই শতাধিক স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়েছে। বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, বুধবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টার মধ্যে অবৈধ স্থাপনা ও মালামাল সরিয়ে নেয়ার জন্য বলা হয়। এর আগে নোটিস করলেও কেউ স্থাপনা সরিয়ে নেননি। তাই বুধবার সকাল থেকে বিআইডব্লিউটিএর এস্কেভেটর (ভেকু) দিয়ে শতাধিক স্থাপনা ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছে কর্তৃপক্ষ। দুপুর ১টা থেকে অভিযান শুরু হওয়া এই উচ্ছেদ অভিযান চলে বিকেল ৫টা পর্যন্ত।

দুপুরে অভিযান শুরুর পর একের পর এক দোকান ঘর গুঁড়িয়ে দিচ্ছিল বিআইডব্লিউটিএর বিশালাকার ভেকু। প্রথম শুধু টং ঘর উচ্ছেদের কথা বলা হলেও হোটেল রেস্টুরেন্টসহ একের পর এক গুঁড়িয়ে দেয়া হয় ঘাটের সব দোকান পাট। বিকেলে ঘাটে দক্ষিণ দিকে নিরালা হোটেলের কাছে উচ্ছেদ অভিযান পরিচালনার সময় স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে বিআইডব্লিউটিএর আভিযানিক দলের ওপর হামলা চালায় তারা। এ সময় তারা একটি মাইক্রো, একটি প্রাইভেট কারসহ দুটি বাস ভাংচুর করে। তাদের দাবি নিরালা হোটেলের ওই পাশটি ব্যক্তি মালিকানার জায়গায়। বিআইডব্লিউটিএ অবৈধভাবে এ দোকানঘরগুলো উচ্ছেদ করছিল । বিক্ষোভকারীরা বিআইডব্লিউটিএর ১টি টিনশেড যাত্রী ছাউনি ও ট্রাফিক পুলিশের কন্ট্রোলরুমও ভাংচুর করে। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদেশের পুলিশ ৪ রাউন্ড গুলি চালায়।

শীর্ষ সংবাদ:
বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         সংক্রমণ ঠেকাতে ঘনবসতিপূর্ণ এলাকায় পশুর হাট নয় : ডিএনসিসি মেয়র         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ        
//--BID Records