রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিঙ্গাপুরে সেনেগালের মুখোমুখি ব্রাজিল

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ বাছাই ফুটবলে মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নেয়ার মিশনে নামছে ব্রাজিল। রেকর্ড সর্বোচ্চ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা আজ আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে মাঠে নামছে। এশিয়া সফরের এই ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ সেনেগাল। ম্যাচটি হবে সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে। শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়।

ম্যাচটি সামনে রেখে অনুশীলনে ব্যস্ত সময় অতিবাহিত করছে ব্রাজিল দল। দলটির অনুশীলনে আছেন সুপারস্টার নেইমার। সেনেগালের বিরুদ্ধে খেলার পর ব্রাজিলের পরের ম্যাচের প্রতিপক্ষ আফ্রিকান সুপার ঈগল খ্যাত নাইজিরিয়া। এই দুই ম্যাচকে সামনে রেখেই ক্লাব ছেড়ে জাতীয় দলে একত্রিত হয়েছেন ব্রাজিলের খেলোয়াড়রা। ম্যাচ দু’টির জন্য শক্তিশালী দলই বেছে নিয়েছেন ব্রাজিল কোচ টিটে। ইতোমধ্যে টিটের অনুশীলনে যোগ দিয়েছেন নেইমার, গ্যাব্রিয়েল জেসুস, এডারসনসহ সবাই। ম্যাচের আগে সাংবাদিককের ব্রাজিলিয়ান ফুটবলার মারকুইনহোস বলেন, খেলোয়াড়রা জাতীয় দলের হয়ে খেলতে যান ক্লাব কোচ আর সমর্থকরা হয়তো পছন্দ করেন না। তবে আমাদের জাতীয় দলের কোচ তিতের কথাও তো ভাবতে হবে। জাতীয় দলে তিনি কিভাবে দলের খেলোয়াড়দের পরীক্ষা আর একতাবদ্ধ করবেন? তার তো এমন প্রীতি ম্যাচ দরকার।

ব্রাজিল কোচ তিতে বলেন, আমরা জয়ের জন্য খেলব। বিশ্বকাপ বাছাইয়ের জন্য নিজেদের ঝালিয়ে নেয়ার এটা বড় সুযোগ। নেইমারের দলে থাকা প্রসঙ্গে তিনি বলেন, সে অনেক বড় মাপের ফুটবলার। সবসময় জাতীয় দলের জন্য নিবেদিতপ্রাণ। পারফর্মেন্সই এ সাক্ষ্য দেয়। আশা করছি ধারাবাহিকতা ধরে রাখবে নেইমার। এদিকে ইনজুরির কারণে আইসল্যান্ড ও তুরস্কের বিরুদ্ধে ফ্রান্সের ইউরো ২০২০ বাছাইপর্বের ম্যাচে খেলা হচ্ছে না তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপের। ফরাসী ফুটবল ফেডারেশন এই তথ্য নিশ্চিত করেছে। উরুর সমস্যা সত্ত্বেও প্রাথমিকভাবে পিএসজি’র এই ফরোয়ার্ডকে দলে রাখা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তার পরিবর্তে ফ্রান্স কোচ দিদিয়ের দেশম বরুশিয়া মনশেনগ্লাডব্যাচের ফরোয়ার্ড আলাসানে প্লি’কে দলর্ভুক্ত করেছেন। মূলত আন্তর্জাতিক বিরতিতে লীগ ওয়ানের শীর্ষ দল পিএসজি’র পক্ষ থেকে এমবাপেকে না খেলানোর জন্য দেশমকে অনুরোধ জানানো হয়েছে। জাতীয় দল থেকে বাদ পড়ার পর এমবাপে তার পুনর্বাসনের জন্য প্যারিসে ফিরে এসেছেন। ধারণা করা হচ্ছে আগামী ১৮ অক্টোবর নিসের বিপক্ষে পরবর্তী লীগ ম্যাচের আগেই তিনি সুস্থ হয়ে দলে ফিরতে পারবেন। শুক্রবার ইউরো বাছাইয়ের ‘এইচ’ গ্রুপের ম্যাচ খেলতে আইসল্যান্ড সফরে যাচ্ছে ফ্রান্স। এরপর সোমবার স্টাডে দ্য ফ্রান্সে তুরস্ককে আতিথ্য দেবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা। বর্তমানে গ্রুপে ১৫ পয়েন্ট নিয়ে তুরস্ক থেকে পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ফ্রান্স। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আইসল্যান্ড।

শীর্ষ সংবাদ:
সাহেদের পাসপোর্ট জব্দ         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি        
//--BID Records