রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৯ বছর আগের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করলেন যুবরাজ

১৯ বছর আগের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করলেন যুবরাজ

অনলাইন ডেস্ক ॥ ২০০০ সালে আইসিসি নক আউট ট্রফিতে অভিষেক ঘটেছিল যুবরাজ সিংহের। সেই সময়ের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন বাঁ হাতি ব্যাটসম্যান।

ছবিটিতে যুবরাজের সঙ্গে রয়েছেন বিজয় দাহিয়া ও রাহুল দ্রাবিড়। সেই ছবি ইনস্টাগ্রামে পোস্ট করার পরে ক্রিকেটভক্তরা ফিরে গিয়েছেন নাইরোবিতে। ১৯ বছর আগে কেনিয়ায় অনুষ্ঠিত সেই টুর্নামেন্টে যুবির ব্যাট কথা বলেছিল।

কেনিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে যুবি নামলেও তিনি ব্যাট করতে পারেননি। কারণ প্রথমে ব্যাট করে কেনিয়া করেছিল ২০৮ রান। জবাবে ব্যাট করতে নেমে ভারত খুব সহজেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয়।

আইসিসি নক আউট ট্রফিতে নজর কেড়েছিলেন যুবরাজ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে যুবরাজ খেলেন ৮০ বলে ৮৪ রানের ইনিংস। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চটজলদি ৩৫ বলে ৪১ রান করেন তিনি। সেই টুর্নামেন্টেই নিজেকে প্রমাণ করেছিলেন যুবি। তার পরে আর ফিরে তাকাতে হয়নি তাঁকে।

২০০৭ টি টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ছ’টি ছক্কা মেরেছিলেন যুবরাজ। সেই স্মৃতি আজও জীবন্ত ক্রিকেটপ্রেমীদের মনে। ২০১১ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে যুবি প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট হয়েছিলেন। সেই যুবিই বিলেতে অনুষ্ঠিত বিশ্বকাপ চলাকালীন অবসরের সিদ্ধান্ত নিয়ে নেন। অবসর গ্রহণের পরে পঞ্জাবতনয় কানাডায় টি টোয়েন্টি টুর্নামেন্টেও অংশ নেন। দেশের জার্সিতে আর দেখা যাবে না যুবরাজকে। ব্যাট-প্যাড তিনি তুলে রাখলেও, ভারতীয় ক্রিকেটে তিনি রেখে গিয়েছেন অসংখ্য মণিমানিক্য।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records