বুধবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘মুক্তিযোদ্ধাদের উপযুক্ত মূল্যায়ন করেছেন প্রধানমন্ত্রী’

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ২০ সেপ্টেম্বর ॥ গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, এদেশের স্বাধীনতার পরবর্তী জাতির পিতার মৃত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করেছেন। তিনি এদেশের মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন করেছেন। ’৭২ সালে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ এগিয়ে যাচ্ছিল, ’৭৩ সালে বঙ্গবন্ধু যুদ্ধাপরাধীদের বিচারের জন্য ট্রাইব্যুনাল এ্যাক্ট করলেন, প্রায় ৩৭ হাজার যুদ্ধাপরাধীদের গ্রেফতার করে জেলে নেয়া হলো, কিন্তু চক্রান্ত করে ’৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করে ৩১ ডিসেম্বর জিয়াউর রহমান জেল খানার গেট খুলে দিয়ে আটক যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিলেন। শুক্রবার সকালে নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় তিনি আরও বলেন, কোন মুক্তিযোদ্ধা গৃহহীন থাকবে না। আজকে আমরা যে মুক্ত আকাশ দেখছি, আমি যে সরকারের মন্ত্রী তা আপনাদের জন্য (মুক্তিযোদ্ধা)। আর এদেশ স্বাধীন হয়েছে বলেই এটা সম্ভব হয়েছে। এ দেশের মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে এতটাই ভালবাসতেন যে, মৃত্যুর মুখোমুখি হয়েও তিনি পাকিস্তানীদের বলেছিলেন আমার মৃত্যুর পর আমার লাশটি দেশে পাঠিয়ে দিয়েন।

এ সময় তিনি আরও বলেন, ইতোপূর্বে এখানে (পিরোজপুর-১) মুক্তিযোদ্ধাদের ভাতা থেকে টাকা কেটে নেয়া হতো। মুক্তিযোদ্ধাদের সন্তানদের চাকরির কোটা পর্যন্ত না মেনে ঘুষ নিয়ে চাকরি দেয়া হতো। প্রধানমন্ত্রী ঘুষ দুর্নীতি পছন্দ করেন না। আমি তার কর্মী হিসেবে এটাকে পছন্দ করি না। জনগণের সেবায় পাশে আছি এবং থাকব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রোজি আক্তারের সভাপতিত্বে উপজেলার শহীদ মিনার মাঠে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোঃ আজাদ, উপজেলা চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুশান্ত রঞ্জন হালদার, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, সাবেক কমান্ডার গৌতম নারায়ণ চক্রবর্তী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আঃ লতিফ প্রমুখ। এ ছাড়াও শহীদ জননী কলেজ নতুন ভবনের উদ্বোধন করেণ।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records