বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় ধর্ষণের পর হত্যা ॥ দু’জনের ফাঁসি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ মহানগরীর খালিশপুর বাস্তুহারা কলোনির শিশু আফসানা মিমিকে (১৪) গণধর্ষণের পর হত্যা করার অভিযোগে দায়েরকৃত মামলার রায়ে দুই আসাামিকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকরের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১ লাখ টাকা করে জারিমানার আদেশ দেয়া হয়েছে। বুধবার দুপুরে খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মোঃ মহিদুজ্জামান এই রায় ঘোষণা করেন। দ-প্রাপ্ত আসামিরা হলেনÑ নগরীর খালিশপুর থানার বাস্তুহারা কলোনির মোঃ বাবুল হাওলাদার ওরফে কালা বাবুল (৩৮) ও এমদাদ হোসেন (৩৭)।

আদালত সূত্র জানায়, ২০০৯ সালের ১৫ নবেম্বর সন্ধ্যা ৭টার দিকে নগরীর খালিশপুর থানার বাস্তুহারা কলোনির রোড নম্বর-৯, বাড়ি নম্বর-৪৯৮ এর বাসিন্দা মোঃ ইমাম হোসেনের ১৪ বছরের শিশুকন্যা আফসানা মিমি দুই টাকা নিয়ে ঝালমুড়ি কিনতে বাইরে যায়। কিন্তু অনেক সময় পরেও সে বাড়ি ফিরে না আসায় খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে ইমাম হোসেন ওই রাতেই খালিশপুর থানায় জিডি করেন। পরের দিন বেলা ৩টার দিকে স্থানীয় মাদ্রাসার খাদেম কুদ্দুস আফসানা মিমির লাশ বাস্তুহারা দীঘিতে দেখতে পেয়ে তার পিতা ইমাম হোসেনকে খবর দেন।

যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৮ সেপ্টেম্বর ॥ যৌতুকের টাকা না দেয়ায় শান্তনা (১৯) নামের এক গৃহবধূকে নির্মম নির্যাতন করেছে শাহিন চৌকিদার নামের এক পাষ- স্বামী। ওই গৃহবধূকে বুধবার বিকেলে বাউফল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গৃহবধূর মা ফুলমতি বেগম জানান, প্রায় ৪ বছর আগে বাউফল সদর ইউনিয়নের বাঁশবাড়িয়া গ্রামের ছোহরাব চৌকিদারের ছেলে শাহিন চৌকিদারের (২২) সঙ্গে তার মেয়ে শান্তনার বিয়ে হয়। বিয়ের সময় জামাইকে ৩০ হাজার টাকা, মেয়ের জন্য সোনার কানের দুলসহ লক্ষাধিক টাকার মালামাল দেন। তার মেয়ে দেড় বছর স্বামীর সংসারে ভালই ছিলেন। এরপর যৌতুকের জন্য তার মেয়ের ওপর শুরু হয় শারীরিক নির্যাতন। এরমধ্যে তার মেয়ের কোলজুড়ে আসে এক পুত্রসন্তান। নাম রাখা হয় ওমর ফারুক। তাদের ধারণা ছিল সন্তান জন্মের পর জামাতা শাহিন ভাল হবেন। কিন্তু তিনি আর ভাল হননি। টাকার জন্য কথায় কথায় তার মেয়েকে মারধর করত। বুধবার সকালে জামাতা শাহিন চৌকিদার ব্যবসার নামে শান্তনাকে ১০ হাজার টাকা বাবার বাড়ি থেকে এনে দিতে বলে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন