সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোহিঙ্গাদের ফেরাতে নিউজিল্যান্ডকে সহযোগিতার আহ্বান

জনকণ্ঠ ডেস্ক ॥ বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা নাগরিকদের ফেরাতে মিয়ানমারের প্রতি চাপ প্রয়োগ করার জন্য নিউজিল্যান্ডের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বাংলাদেশে নিযুক্ত নিউজিল্যান্ডের অনাবাসী হাইকমিশনার জোয়ানা মেরি কেম্পকারের সঙ্গে এক বৈঠকে তিনি এ আহ্বান জানান। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে জোয়ানার বিদায়ী সাক্ষাত হয়। খবর বাংলানিউজের।

বৈঠকে ড. মোমেন রোহিঙ্গা পরিস্থিতি তুলে ধরেন। এ সময় তিনি বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগের জন্য নিউজিল্যান্ডের প্রতি আহ্বান জানান। বৈঠকে নিউজিল্যান্ডের হাইকমিশনার জোয়ানা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন। তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে মা ও শিশু মৃত্যুর হার উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। একই সঙ্গে দারিদ্র্য বিমোচন ও টেকসই উন্নয়নেও ভূমিকা রেখেছে বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে নিউজিল্যান্ডের অর্থনৈতিক কর্মকাণ্ড আরও বাড়ানোর জন্য আগ্রহ প্রকাশ করেন দেশটির বিদায়ী হাইকমিশনার।

শীর্ষ সংবাদ:
৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের        
//--BID Records