শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইয়ুব বাচ্চু স্মরণে ‘রূপালী গিটার’ উদ্বোধন আজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ‘এই রূপালী গিটার ছেড়ে একদিন চলে যাব বহুদূরে’, ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর গাওয়া একটি জনপ্রিয় গান। এ গানে সুরের জাদু যেমন রয়েছে, তেমনি আছে অনেক কষ্ট। আইয়ুব বাচ্চু যে গানগুলোর জন্য সঙ্গীতপ্রেমীদের হৃদয়ে বেঁচে থাকবেন তারই মধ্যে একটি গান ‘রূপালী গিটার।’ সেই রূপালী গিটারের দৃষ্টিনন্দন ও শৈল্পিক উপস্থাপনা চট্টগ্রাম মহানগরীর প্রবর্তক মোড়ে। ১৮ ফুট উচ্চতার এ গিটার উন্মোচিত হয়েছে, যা থমকে দিচ্ছে পথচারীদের। আজ বুধবার আনুষ্ঠানিকভাবে রূপালী গিটার উদ্বোধন করবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন।

ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু চট্টগ্রামেরই সন্তান। তবে গিটারিস্ট হিসেবে তাঁর খ্যাতি দেশ ছাড়িয়ে উপমহাদেশজুড়ে। এ রকস্টারের মৃত্যুতে কেঁদেছিল পুরো সঙ্গীত অঙ্গন। জনপ্রিয় এ সঙ্গীত তারকার নামাজে জানাজায় অংশ নিয়ে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির বলেছিলেন, আইয়ুব বাচ্চুর স্মৃতি রক্ষায় পদক্ষেপ গ্রহণ করা হবে। কথা রেখেছেন মেয়র। এই গিটার নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৩ কোটি টাকা। পুরো অর্থের জোগান হয়েছে আউট সোর্সিংয়ের মাধ্যমে। এ প্রকল্পের আওতায় রয়েছে সড়কের বিউটিফিকেশন, ওয়াকওয়ে নির্মাণ, দেয়ালে ম্যুরাল ও সবুজায়ন। দুটি প্রতিষ্ঠান চুক্তিবদ্ধ হয়েছে সিটি কর্পোরেশনের সঙ্গে।

চট্টগ্রাম মহানগরীর প্রবর্তক মোড় একটি জনবহুল স্থান। সেখানেই স্থাপন করা হয়েছে সেই রূপালী গিটার। ১৮ ফুট উচ্চতার এ গিটার চমকে দিচ্ছে পথচারীদের। সোমবার রাতেই এ গিটার উন্মোচন করা হয়। রাতে বিদ্যুতের আলোয় মুগ্ধতা ছড়াচ্ছে পুরো এলাকায়। সূর্যের আলোতে পরিলক্ষিত হয় গিটারের চিকচিকি।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records