বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

র‌্যাবের আশ্বাসে জবি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

র‌্যাবের আশ্বাসে জবি শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

অনলাইন রিপোর্টার ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের মারধরের ঘটনায় র‌্যাব সদস্যদের বিচার দাবিতে আন্দোলন স্থগিত করেছেন বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা।

র‍্যাবের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসে রবিবার দুপুর ১২টার পর আন্দোলন স্থগিত করা হয়।

এর আগে সকাল থেকে পুরান ঢাকার রায়সাহেববাজার মোড়ে বিশ্ববিদ্যালয়ের বাস থামিয়ে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, শিক্ষার্থীদের ওপর র‌্যাবের হামলা ও মারধরের ঘটনায় অতিদ্রুত বিচার করতে হবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে উদ্যোগ নিতে হবে।

মারধরে জড়িত র‌্যাব সদস্যদের সুষ্ঠু বিচার না হলে অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধের হুশিয়ারিও দেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালেয়র উত্তরণ-২ বাসটি সায়েদাবাদ মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে পৌঁছানোর পর র‌্যাব-১০ এর গাড়ি (ঢাকা মেট্রো চ-৫৩২২৩৭) রাস্তায় দাঁড় করিয়ে লোক নামাতে শুরু করে।

এ সময় শিক্ষার্থীরা গাড়ি সরাতে বললে কথা কাটাকাটির এক পর্যায়ে র‌্যাব সদস্যরা শিক্ষার্থীদের মারধর করেন। এতে পাঁচ শিক্ষার্থী গুরুতর আহত হন।

ওই দিন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল জানান, জবি উপাচার্য র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদের সঙ্গে কথা বলেছেন। র‌্যাব মহাপরিচালক জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। যদি বিচার করা না হয় তা হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে মামলা করা হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু        
//--BID Records