বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় গৃহবধূ হত্যা ॥ বিচারের দাবিতে মানববন্ধন

ভোলায় গৃহবধূ হত্যা ॥ বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ভোলার দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়নের লেজপাতা গ্রামের দুদু মিয়া হাওলাদার বাড়িতে ১১মাসের এক শিশু সন্তানের জননী নুসরাত জাহান মীম (২২) নামের এক গৃহবধূকে যৌতুকের জন্য পাশবিক নির্যাতন করে হত্যার অভিযোগে স্বামীসহ হত্যাকারীদের গ্রেফতাদেরর দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। আজ রবিবার বেলা ১২ টার দিকে স্থানীয় এলাকাবাসী ভোলা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে। প্রায় ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে কয়েক শত নারী পুরুষসহ বিভিন্ন শ্রেণী পেশার লোক অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য রাখেন-মিম এর মা ফরিদা বেগম, ভাই শহিদুল ইসলাম, আকবর হোসেন রাছেল, ইমরান হোসেন, রাকিব পন্ডিত প্রমুখ। এ সময় নিহতের পরিবারের সদস্যরা জানান, বিয়ের পর কয়েক দফায় জামাই মনিরকে স্বর্ণালংকার এবং নগদ টাকাসহ কয়েক লাখ টাকার যৌতুক দেয়া হয়েছে। আরো ১০ লাখ টাকা যৌতুক দেয়ার জন্য স্বামী মনির, শ্বশুর জেবল হক হাওলাদার, শাশুড়ী, দেবর ছোটন এবং ননদ শাহিনুর আমার মেয়েকে প্রায়ই নির্যাতন করে আসছে। গত দুই তিন দিন পূর্বেও ফোন করে পরিবারের সদস্যদের কাছে স্বামী, শশুর, শাশুড়ী, দেবর ছোটন ও ননদ শাহীনুরের নির্যাতনের কথা বলে কান্না কাটি করেছে। এ নিয়ে আমরা প্রতিবাদ করতে চাইলে মীম তাদের দ্বারা আরো বেশি নির্যাতন হবে বলে বাড়াবাড়ি না করার জন্য বলে। যৌতুক না দেওয়ায় শ্বশুর বাড়ীর লোকজন ক্ষিপ্ত হয়ে গত শুক্রবার দুপুর আড়াই টার সময় মিমকে মেরে ঝুলিয়ে রেখেছে। অথচ তারা অত্মহত্যা করছে বলে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। ঘটনার পর থেকে স্বামী, শ্বশুর, দেবর ও ননদ পলাতক রয়েছে। তাই এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে আসামিদের গ্রেফতারের জন্য তারা দাবি জানান এবং জেলা প্রশাসক বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন।

দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, নিহতের গলার দুই পাশে দাগ রয়েছে। লাশের ময়না তদন্ত করে প্রকৃত ঘটনা জানা যাবে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

শীর্ষ সংবাদ:
মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র         উ. মেসিডোনিয়ায় ট্রাক থেকে আরো ১৪৪ বাংলাদেশি উদ্ধার         করোনাভাইরাস ধরেই ছাড়ল ব্রাজিলের প্রেসিডেন্টকে         চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ        
//--BID Records