শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কেশবপুরে যানবাহন থেকে চাঁদাবাজি বন্ধ করার ঘোষনা দিয়েছে প্রশাসন

কেশবপুরে যানবাহন থেকে চাঁদাবাজি বন্ধ করার ঘোষনা দিয়েছে প্রশাসন

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর ॥ অবশেষে প্রশাসন ও পুলিশ বাহিনীর পক্ষ থেকে যৌথভাবে বন্ধ করা হলো কেশবপুরের ইজিবাইক, ভ্যান, করিমন, নসিমনসহ সকল ধরনের যানবাহনের মালিকদের নিকট থেকে চাঁদাবাজি। এখন থেকে আর কোন প্রকার চাঁদাবাজি করতে দেয়া হবে না। রবিরার রাতে কেশবপুরের সাংসদ ইসমাত আরা সাদেককে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমান এবং থানার ওসি মোঃ শাহীন যৌথভাবে এ কথা জানান। এ সময় এম পি ইসমাত আরা সাদেক তাদের বলেন, কোন প্রকার চাঁদাবাজি হোক তা আমি চাই না। আপনাদের কঠোরভাবে সকল চাঁদাবাজি বন্ধ করতে হবে।

কেশবপুরের বিভিন্ন রোডে এক শ্রেণীর চাঁদাবাজরা দীর্ঘদিন ধরে ইজিবাইক মালিকদের কাছ থেকে মাসে দুই হাজার টাকা করে চাঁদা আদায় করে আসছিল। কোন নতুন ইজিবাইক চালানো জন্য ৪/৫ হাজার টাকা দিয়ে অনুমতি নিতে হয়। বিভিন্ন সড়কে এক শ্রেনীর চাঁদাবাজরা উক্ত হারে চাঁদার টাকা আদায় করে আসছে। শনিবার কেশবপুর-বেলতলা সড়কের ইজিবাইক মালিকরা চাঁদাবাজি বন্ধ করতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে চিহিৃত চাঁদাবাজদের নামে লিখিত অভিযোগ করে। বেলতলা সড়কের ইজিবাইক মালিক সমিতির সভাপতি আব্দুল ওয়াদুদ জানান, পৌর মেয়র, থানার ওসি এবং উপজেলা নির্বাহী অফিসের নাম করে তাদের কাছ থেকে ভোগতির গ্রামের ডালিম, ফিরোজ ও লিটন জোরপূর্বক মাসিক ২ হাজার করে টাকা আদায় করে। টাকা দিতে না পারলে তাদের মারপিট ও নানা রকম হুমকি দেওয়া হয়। এছাড়া ফাড়ির পুলিশে রাতে ডিউটি করতে প্রতিরাতে একটি করে ইজিবাইক ফ্রি দিতে হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানূর রহমান জানান, তাদের অভিযোগ পেয়ে থানার ওসিকে ব্যবস্থা গ্রহন করতে বলা হয়। বরিবার দু'জন চাঁদাবাজকে ডেকে চাঁদাবাজি করবে না মর্মে মোচেলকাও নেওয়া হয়েছে। সকল ইজিবাইক, ভ্যান, নসিমন মালিকদের চাঁদা না দিতে বলে দেওয়া হয়েছে। যারা এই চাঁদা আদায় করে আসছে তাদের চাঁদাবাজি করতে নিষেধ করা হয়েছে। এরপরও যদি কেউ চাঁদা নেয় তাহলে তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা গ্রহন করা হবে। তবে এই চাঁদাবাজি বন্ধ হবে না বলে অনেকেই মন্তব্য করেছেন।

শীর্ষ সংবাদ:
মুখোশ উন্মোচিত হোক         জিয়া আমাকে মন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল         মাত্র সাড়ে ৩ বছরেই শূন্য অর্থনীতির দেশকে প্রতিষ্ঠিত করে যান বঙ্গবন্ধু         বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে পরোক্ষ মদদ ছিল জিয়ার         শনাক্ত বিবেচনায় করোনায় মৃত্যু হার ১.৩২ শতাংশ         ’৭৫ পরবর্তী দেশকে পাকিস্তান বানাতে চেয়েছিলেন জিয়া         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঁচ কর্মকর্তার নেতৃত্বে চলে পৈশাচিক নির্যাতন         আইনের ফাঁক-ফোকরে অধিকাংশই এখন জামিনে মুক্ত         কোভিড ভ্যাকসিন ॥ দেশে দেশে তোড়জোড়         প্রদীপের প্রতিহিংসার বলি সিনহা, আজ গণশুনানি         বঙ্গবন্ধুকে অস্বীকার করা দেশের অস্তিত্ব ও মুক্তিযুদ্ধকে অস্বীকার         জাতির পিতাকে মেনে নিয়েই সকলের রাজনীতি করা উচিত         বিচার বিভাগ বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে কাজ করছে         বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে কাজ করাই তাঁর প্রতি শ্রদ্ধার প্রকাশ         উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী