শনিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিলেটে হায় হায় কোম্পানি হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ‘ডিল ফেয়ার’ নামে প্রায় ছয় মাস ধরে সিলেটে এক হায় হায় কোম্পানি প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। অবশেষে এই প্রতারকচক্রের সঙ্গে জড়িত ‘ডিল ফেয়ার’র এক কর্মকর্তা ধরা পড়েছেন র‌্যাবের হাতে। প্রতারকচক্রের মূলহোতা আব্দুল গণি খান রয়ে গেছেন ধরাছোঁয়ার বাইরে। জানা গেছে, ছয় মাস আগে ‘আমার বাজার ডটকম’ নামের একটি প্রতিষ্ঠানের নামে সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ব্লু-ওয়াটার শপিং সিটির ৭ম তলায় অফিস কক্ষ ভাড়া নেয়া হয়। এই প্রতিষ্ঠান অনলাইনে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র বিক্রি করে। প্রতিষ্ঠানের কর্ণধার আব্দুল গণি খান এই অফিস ভাড়া নেন। সামনে ‘আমার বাজার ডটকম’ নামক প্রতিষ্ঠানের সাইনবোর্ড থাকলেও ভেতরে চলছিল অন্য কারবার। ‘ডিল ফেয়ার’ নামক একটি ভুঁইফোড় কোম্পানি প্রতারণার ফাঁদ নিয়ে বসেছিল সেখানে। যার মাধ্যমে সাধারণ মানুষকে মাত্র ২শ’ দিনে টাকা দ্বিগুণ করার লোভ দেখিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় তারা। হেলাল আহমদ সবুজ নামের এক ব্যক্তি র‌্যাবের হাতে ধরা পড়েছেন সোমবার রাতে। জানা গেছে, আব্দুল গণি খান ও হেলাল আহমদ সবুজ উভয়েই একসময় ডেসটিনি নামক প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত ছিলেন।

বাঁশখালীতে জমি নিয়ে সংঘর্ষ ॥ আহত ১২

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ২৭ আগস্ট ॥ বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের তেলিয়াকাটা গ্রামে মঙ্গলবার দুপুরে জমির বিরোধকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মহিলাসহ আহত হয়েছে ১২ জন।

জানা গেছে, উপজেলার পুঁইছড়ি ইউপির তেলিয়াকাটা গ্রামের নবী উল্লাহর পুত্র নুরুল ইসলামের সঙ্গে একই এলাকার মুন্সি মিয়ার পুত্র আবুল হোসেনের জায়গাজমি নিয়ে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। সেই বিরোধ মীমাংসার লক্ষ্যে স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম ও পার্শ্ববর্তী ওয়ার্ডের ইউপি সদস্য জহিরুল ইসলাম স্থানীয়ভাবে শালিশী বৈঠক করে। বৈঠকের সিদ্ধান্ত শেষ না হওয়ার পূর্বেই মঙ্গলবার দুপুরে নবী উল্লাহর পুত্র নুরুল ইসলাম গং বিরোধপূর্ণ জায়গা দখলে নামে। এতে প্রতিপক্ষ আবুল হোসেন বাধা প্রদান করলে সংঘর্ষ বাধে।

হবিগঞ্জে পুকুরে দুই শিশুর লাশ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ২৭ আগস্ট ॥ নিখোঁজ হওয়ার একদিন পর মঙ্গলবার ভোরে হবিগঞ্জের উপজেলা বানিয়াচঙ্গের পল্লী বল্লবপুরের একটি পুকুর থেকে কুয়েত প্রবাসীদ্বয়ের অবুঝ শিশু সন্তান সালমান আহমেদ (৫) ও তায়েফ আহমেদ (৫) এর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ওই গ্রামের বাসিন্দা নিহত এই দু’জনের বাবা কুয়েত প্রবাসী ছয়ফুল মিয়ার ছেলে সালমান ও তোফাজ্জল হকের ছেলে তায়েফ। জানা গেছে, স্ব স্ব পরিবারের সদস্যরা সোমবার দুপুর থেকে সালমান ও তায়েফকে খুঁজে পাচ্ছিলেন না। ফলে তারা এলাকায় মাইকিংও করান। পরবর্তীতে উভয় পরিবারের পক্ষ থেকে বিষয়টি স্থানীয় পুলিশকে জানানো হয়। পুলিশ মরদেহগুলো উদ্ধার করে।

ফরিদপুরে শিশু

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, সদরপুরের নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ হওয়ার ৪৬ ঘণ্টা পর নদেই মিলল একটি শিশুর মৃতদেহ। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চরমানাইর ইউনিয়নের আড়িয়াল খাঁ থেকে শিশুটির মরদেহ উদ্ধার করে পুলিশ।

নদের পানিতে ডুবে মৃত্যু হওয়া ওই শিশুটির নাম সজীব মোল্লা (৭)। সে ঢেউখালী ইউনিয়নের চন্দ্রপাড়া ঠাকুরচর গ্রামের কৃষক চুন্নু মোল্লার ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে সজীব মেঝ।

শীর্ষ সংবাদ:
বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা         প্রবাসীদের ভিসার মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে আমিরাত         সাগরপথে ইতালি উপকূলে ভিড়লেন ৩৬২ বাংলাদেশি         ডিজিটাল পশুর হাট নতুন মাত্রা যুক্ত করেছে ॥ স্থানীয় সরকার মন্ত্রী         দাম্মাম থেকে ফিরলেন ৪১২ বাংলাদেশি         করোনা ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬         অনলাইনে কোরবানির গরু কেনার কথা জানালেন বাণিজ্যমন্ত্রী         নেপালে ভূমিধসে ২২ জনের প্রাণহানি         সাহারা খাতুন ছিলেন একজন সংগ্রামী নেতা ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         স্বাস্থ্য মন্ত্রী ও স্বাস্থ্য অধিদপ্তরের ডিজির অপসারণের দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চের ৭২ ঘন্টার আলটিমেটাম         করোনা ভাইরাস ॥ ভারতে শনাক্ত ৮ লাখ ও মৃত্যু ২২ হাজার ছাড়াল         বাবার মৃত্যুর পরও লাপাত্তা সাহেদ         চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         আরও দুই ধাপ পেছাল বাংলাদেশের পাসপোর্টের মান         নোয়াখালীতে ধর্ষণ মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত        
//--BID Records