শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীমঙ্গলে রাস্তা ও ড্রেনে ময়লা ফেললে দিতে হবে জরিমানা

শ্রীমঙ্গলে রাস্তা ও ড্রেনে ময়লা ফেললে দিতে হবে জরিমানা

নিজস্ব সংবাদদাতা, শ্রীমঙ্গল ॥ চায়ের রাজধানী আর পর্যটন শহর হিসাবে খ্যাত মৌলভীবাজারের শ্রীমঙ্গলের রাস্তায় এবং ড্রেনে ময়লা ফেললে দিতে হবে জরিমানা। আজ মঙ্গলবার সকালে শ্রীমঙ্গল পৌরসভায় কাউন্সিলর ও সূধীজনের সাথে এক বৈঠকে এ সিন্ধান্ত নেন পৌর মেয়র মহসীন মিয়া মধু। পরে শহরে বের করা হয় মাইকিং।

এ ব্যাপারে শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসীন মিয়া মধু জানান, ড্রেনে ময়লা না ফেলার জন্য এর আগেও মাইকিং করা হয়েছে। কিন্তু এক শ্রেণীর মানুষ এ আদেশ তোয়াক্কা না করে তারা সকল ময়লা ড্রেনে ফেলেদেন। এতে জলাবদ্ধতার সৃষ্টি হয়। তাই এবার যারা আইন মানবেন না তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হবে। তিনি জানান, শুধু জলাবদ্ধতা নিরসন ও পরিচ্ছন্ন পরিবেশ নয় এর জন্য আমরা রক্ষা পাবো এডিস মশা থেকেও।

তিনি বলেন, শহরবাসী ও ব্যবসায়ীদের মাইকিং করে জানানো হয়েছে তাদের প্রতিদিনের ময়লা পলিব্যাগে ভরে রাখতে। সকালে ভ্যান গাড়ি নিয়ে আসবে। এ জন্য ভ্যানগাড়ির সংখ্যাও বাড়ানো হয়েছে। তবে ব্যবসায়ী নেতারা জানান, ময়লাগুলো রাতে দোকান বন্ধকরার সময় অথবা সকাল ১০টায় দোকান খোলার পর ব্যবসা প্রতিষ্টানের বর্জ সংগ্রহ করলে তাদের জন্য সুবিধা

এ ব্যাপারে পৌরসভার কাউন্সিলার মীর এম এ সালাম জানান, শহরে রাতে ময়লা রাখার কয়েকটি পয়েন্ট নির্ধারণ করা আছে যেখান থেকে ভোর বেলা ময়লা সংগ্রহ করা হয়।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records